প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেই শিক্ষা খাতে এত উন্নয়ন: বস্ত্র ও পাট মন্ত্রী

0

লাইভ নারায়ণগঞ্জ: “শিক্ষাবিহীন জাতি কখনোই উন্নতি করতে পারে না। তাই শিক্ষার দিকে যে দেশ যত বেশি অগ্রগামী, সে দেশটি যেন ততোই উন্নয়ন মাত্রায় বেশি সমৃদ্ধশালী।”
শ‌নিবার (২২ জুন) বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার গাজী ভব‌নে যমুনা ব্যাংক ফাউ‌ন্ডেশন কর্তৃক এক অনুষ্ঠিানে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী একথা বলেন।

অনুষ্ঠানটিতে রূপগঞ্জ উপ‌জেলার এসএস‌সি ও দা‌খিল পরীক্ষায় জি‌পিএ-৫ প্রাপ্ত অস্বচ্ছল কৃ‌তি ছাত্রছাত্রীদের মা‌ঝে আর্থিক অনুদা‌নের চেক বিতরণ ও সংবর্ধনা জানানো হয়।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনেকটা এগিয়ে নিতে চেষ্টা করছেন। প্রকৃত পক্ষে বর্তমান সরকার নানা ভাবেই দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের সঙ্গে সে বিবেচনায় প্রতিটি নাগরিকদের শিক্ষা নিশ্চিত করছে। “

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী উল্লেখ করে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, “বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। রূপগঞ্জের প্রত্যেকটা স্কুল কলেজ মাদ্রাসায় নতুন নতুন ভবন নির্মাণ হয়েছে। স্থাপিত হয়েছে কম্পিউটার ল্যাব। বঙ্গবন্ধুর কন্যা শিক্ষিত প্রধানমন্ত্রী বলে শিক্ষা খাতে এত উন্নয়ন করতে পারছেন।”

অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন, রূপগঞ্জ উপ‌জেলা অাওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

সভাপ‌তির বক্ত‌ব্যে মেয়র হাসিনা গাজী ব‌লেন, “টেকসই শান্তি নিশ্চিতের লক্ষ্যে শিক্ষাকেই সবচেয়ে শক্তিশালী হাতিয়ার হিসেবে উপজীব্য করে ভবিষ্যৎ প্রজন্মকেই নিরাপদ শান্তির জন্য শিক্ষায় বিনিয়োগ করতে হবে এবং তা আওয়ামীলীগ সরকার করছে। শিক্ষা উচ্চাকাঙ্ক্ষা বাড়ায়, নিজের অবস্থান বজায় রাখতে সাহায্য করে কিংবা জীবনকেই সমৃদ্ধ করে।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা কর্মকর্তা ওমর ফারুক ভুঁইয়া, উপজেলা মাধ্য‌মিক শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি অাব্দুল অাউয়াল মোল্লা, সাধারন সম্পাদক নারায়ণ চন্দ্র সাহা, উপ‌জেলা প্রাথ‌মিক বিদ্যালয় শিক্ষক স‌মি‌তির সাধারন সম্পাদক অাব্দুর র‌হিম, রূপগঞ্জ ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সভাপ‌তি ম‌শিউর রহমান তা‌রেক, হাজী নুর উদ্দিনি আহ‌মেদ উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক জওহর লাল ঘোষ, রূপসী নিউ ম‌ডেল স্কুল এন্ড ক‌লে‌জের অধ্যক্ষ মঞ্জুর রহমান, জনতা উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মোকতার হো‌সেন, ‌গোলাকান্দাইল ম‌জিবর রহমান ভুঁইয়া উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক রিনা আক্তারসহ অনেকে।

১০৫
0