প্রাথমিকে শিক্ষক নিয়োগ: না.গঞ্জে পরীক্ষার্থী ২৭ হাজার ১২৭

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ৩১ মে অনুষ্ঠিত হতে চলেছে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা। এ পরীক্ষার জন্য ইতোমধ্যে ২৯টি কেন্দ্র নির্ধারণও করা হয়েছে। তাই কেন্দ্রে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি চলছে। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম।

মজিব আলম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, এবার নারায়ণগঞ্জে ২৭ হাজার ১২৭ পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এ জন্য ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে কেন্দ্র হিসেবে নির্ধারণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রের দেখা-শোনা করবে ৩ জন শিক্ষকের দল। এ দলে যারা দায়িত্বে তাদের নাম ও ফোন নম্বরের তালিকা চূড়ান্তকরণের কাজ চলছে।

এর আগে ১০ মে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারণ করা হলেও পর্যাপ্ত কেন্দ্র খালি না পাওয়ায় সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

জানা গেছে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তত্ত্বাবধানে সম্পূর্ণ ডিজিটালাইজড পদ্ধতিতে এবারের শিক্ষক নিয়োগ পরীক্ষা নেয়া হবে। জেলায় পরীক্ষার আগের রাতে ইন্টারনেটের মাধ্যমে জেলা প্রশাসকের (ডিসি) কাছে প্রশ্নপত্রের সব সেট পাঠানো হবে। পরীক্ষার দিন সকাল ৮টায় প্রশ্নপত্র ছাপিয়ে তা কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। পৌর এলাকার মধ্যে এবার পরীক্ষা নেয়া হবে। আবেদনকারীর আসন বুয়েট অত্যাধুনিক সফটওয়ারের মাধ্যমে নির্ধারণ করবে। একই সঙ্গে আবেদনকারীর আসন বণ্টন অনুযায়ী প্রশ্নের সেট নির্ধারণ করে দেবে। ফাঁস ঠেকাতে এবার ২০ সেট প্রশ্ন তৈরি করা হবে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়।

১২৮
0