প্রি-পেইড মিটার অবৈধ ব্যবহার: পুলিশ খুঁজছে বিদ্যুৎ অফিসের সর্ম্পৃক্ততা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আকাশ সরকার (২০)। নিজেকে পরিচয় দিতেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা। বাড়ি বাড়ি যেতেন, দেখতেন প্রিপেইড মিটার। অবৈধ বিদ্যুৎ সরবারাহের জন্য তৈরি করতেন লাইন। আর মিটার প্রতি নিতেন ৫ হাজার টাকা।
একই অপরাধ করেছেন ইকবাল ও ইদ্রিস আলী নামের আরো দুই ব্যক্তির। তবে, তারা নিজের বাড়ি প্রি-পেইড মিটারে অবৈধ বিদ্যুৎ সরবারাহের কারণে।

গত ১৬ অক্টোবর প্রিপেইড মিটার থেকে রূপগঞ্জের একটি বাড়িতে অবৈধ বিদ্যুৎ সরবারাহের লাইন করতে গিয়ে নাতে গ্রেপ্তার হন আকাশ। এসময় পালিয়ে যান তাঁর সহযোগী ইকবাল ও ইদ্রিস আলীসহ অজ্ঞাতনাম বেশ কয়েকজন।

পরে পুলিশ পল্লী বিদ্যুৎ সমিতির সাথে যোগাযোগ করলে কর্মকর্তারা জানান, অফিসার পরিচয়দান কারী আকাশ পল্লী বিদ্যুৎ সমিতির কেউ নয়। সেখানে নেই ইকবাল ও ইদ্রিস আলী নামের কেউ।

আকাশ সরকার খুলনা জেলার বরাতিয়া এলাকার প্রদীপ সরকার এর ছেলে ।

এরই মধ্যে ২১ অক্টোবর আটক আকাশকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দিয়েছে আদালত। সেই নির্দেশ অনুযায়ী এখন পুলিশ অনুসন্ধ্যান করছেন, খুঁজছেন বিদ্যুৎ অফিসের কোন কর্মকর্তা ওই ঘটনার সাথে জড়িত আছে কি না?

এবিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুল হাই বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে বিজ্ঞ আদালতের নির্দেশে ১ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

0