প্রীতি ক্রিকেট ম্যাচ: না.গঞ্জের কাছে ধরাশায়ী মিরপুর

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ১৯৯৭ সালে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ব্যাচ-৯৭ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জ-৯৭ ও মিরপুর ৯৭-৯৯ গ্রুপের প্রীতি ক্রিকেট ম্যাচ।
শুক্রবার (১৫ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে পায়রা উড়িয়ে এ ক্রিকেট (টি-২০) ম্যাচের উদ্বোধন করা হয়। ক্রিকেট ম্যাচের পাশাপাশি ছিল দিনব্যাপী বিভিন্ন আয়োজন। প্রীতি ক্রিকেট ম্যাচের মিডিয়া পার্টনার ছিল অনলাইন নিউজ পোর্টাল ‘প্রেস নারায়ণগঞ্জ’।
প্রীতি ক্রিকেট ম্যাচ রূপ নেয় প্রায় দুই শতাধিক বন্ধুদের মিলন মেলায়। বহুদিন পর বন্ধুদের দেখা পেয়ে যেমন ছিল আবেগি উচ্ছ্বাস তেমনি ছিল হইহুল্লোড় আর পুরনো স্মৃতি মন্থন। বিকেলে ছিল কেক কাটার অনুষ্ঠান। খাওয়া-দাওয়া আর সেলফিমুখর সারাদিন সমৃদ্ধ করেছে সবার স্মৃতির ভান্ডার। সতীর্থদের স্ত্রী ও সন্তানরা দর্শক হিসেবে প্রীতি ম্যাচের খেলায় উপস্থিত ছিলেন।


প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন কমিটির আহবায়ক সাজ্জাদ জানান, যেসব শিক্ষার্থী ১৯৯৭ সালে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের সবার জন্য একটি নির্দিষ্ট প্ল্যাটফর্ম তৈরির উদ্দেশ্যে ২০১৩ সালে সৃষ্টি হয় অনলাইন ভিত্তিক গ্রুপ ব্যাচ-৯৭। ব্যাচ-৯৭ গ্রুপের অনেকে প্রতিষ্ঠিত ব্যবসায়ী, সাংবাদিক, ডাক্তার, পুলিশ, ব্যাংকার, প্রবাসে অবস্থান করছেন। মিরপুর ৯৭-৯৯ গ্রুপেও আমাদের বন্ধু রয়েছে। তার মাধ্যমে আজ এই ওসমানী ষ্টেডিয়ামে একটি প্রীতি ম্যাচ আয়োজন করেছি। আমাদের আমন্ত্রণে সাড়া দিয়ে ঢাকা মিরপুর থেকে ভোর সকালে এসেছেন তারা।
ব্যাচ-৯৭ গ্রুপের এডমিন দোলন জানান, এ গ্রুপের মাধ্যমে ইতিমধ্যেই দরিদ্র শিক্ষার্থীকে আর্থিক অনুদান, ক্যান্সার আক্রান্ত রুগীকে অর্থ সাহায্য এবং দুঃস্থদের জন্য বিনামূল্যে মেডিকেল ক্যাম্প আয়োজন সহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।
নারায়ণগঞ্জ-৯৭ দল ৮ উইকেটে হারায় মিরপুর ৯৭-৯৯ দলকে। সকালে টসে জিতে ব্যাট করতে নামে মিরপুর ৯৭-৯৯ দল। ৯ উইকেট হারিয়ে ৯৭ রানের সহজ টার্গেট দেয় নারায়ণগঞ্জ-৯৭ কে। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৫ ওভারেই সহজ জয় তুলে নেয় নারায়ণগঞ্জ-৯৭। ব্যাক্তিগত সর্বোচ্চ ৪০ রান করে ম্যান অফ দি ম্যাচের পুরস্কার জিতেন নারায়ণগঞ্জ-৯৭ এর খেলোয়ার সোহেল। জয়ী দলের পক্ষে ট্রফি গ্রহণ করেন নারায়ণগঞ্জ-৯৭ অধিনায়ক সানোয়ার নিতু।

0