প্রেসব্রিফ্রিংয়ে জেলা তথ্য অফিসার “বিদেশ ফেরত প্রায় ৬হাজার, চিহ্নিত ২৮০”

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনা ভাইরাস সম্পর্কিত বিস্তারিত তথ্য প্রেসব্রিফ্রিংয়ে তুলে ধরেছেন নারায়ণগঞ্জ জেলা তথ্য অফিসার।

২৬মার্চ (বৃহস্পতিবার) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং করা হয়। জেলা প্রশাসকের আয়োজনেই এ প্রেস ব্রিফিং হয়েছে।

উক্ত প্রেসব্রিফিয়ে জেলা প্রশাসক করোনা সচেতনতার প্রচারণায় ব্যস্ত হওয়ায় তথ্য অফিসারকে দায়িত্ব দিয়ে এসেছিলেন বলে জানায় তথ্য অফিসার।

সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্যে তুলে ধরেন জেলা তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা। তিনি বলেন, পয়লা মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ থেকে নারায়ণগঞ্জে ফেরা ব্যক্তির সংখ্যা ৫ হাজার ৯শ ৬৮ জন। তবে, এর বিপরীতে চিহ্নিত করা গেছে ২৮০ জন। এরমধ্যে বুধবার থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ৪৯ জনকে চিহ্নিত করা গেছে। তবে, বিদেশ ফেরত ব্যক্তিদের মধ্যে এখনও সন্ধান মিলেনি। এর সংখ্যা প্রায় সাড়ে পাঁচ হাজারেরও বেশি।

তিনি আরও বলেন, এ পর্যন্ত জেলাতে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে ৩১০ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সংখ্যা ৩ জন। এরমধ্যে কোয়ারেন্টাইন হতে এ পর্যন্ত ছাপ্রাপ্ত ব্যক্তির সংখ্যা ৭৭ জন। যারমধ্যে এদিন ছাড়পত্র পেয়েছেন ১৪ জন।

প্রেস ব্রিফিং শেষে সাংবাদিকদের অনেক প্রশ্নেরই উত্তর দিতে পারেননি তথ্য অফিসার।

বিশাল পরিমান বিদেশ ফেরত কেন ধরাছোঁয়ার বাহিরে? আর এই সংখ্যাটি এখনও চিহ্নিতকরণের বাইরে কেন? এরকম নানা প্রশ্নের উত্তর দিতে পারেননি জেলা তথ্য অফিসার। এতে ক্ষোভও প্রকাশ করেন উপস্থিত সাংবাদিকরা।

0