প্রেস ক্লাবের সভাপতির পিতার মৃত্যু বার্ষিকী ১২ নভেম্বর

0

লাইভ নারায়ণগঞ্জ: ১২ নভেম্বর নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের কার্যকরী পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ আটা-ময়দা মিল মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি, ভাষা সৈনিক মরহুম এম আবু বকর সিদ্দিকীর ১৬ তম মৃত্যু বার্ষিকী।

এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-ভোরে মরহুমের কবর জিয়ারত, পবিত্র কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল, নেওয়াজ বিতরণ।

বাদ জোহর মরহুমের ৪র্থ ছেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক খবরের পাতার সম্পাদক ও প্রকাশক সিনিয়র আইনজীবী এডভোকেট মাহবুবুর রহমান মাসুমের ৫নং আলম খান লেনস্থ বাসভবন মা ভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

মরহুমের আত্মীয়স্বজন, শুভাকাঙ্খীদের এই মিলাদ ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করার জন্য মরহুমের পরিবারের পক্ষ থেকে তার বড় ছেলে শহিদ বাঙ্গালী ও ৪র্থ ছেলে এডভোকেট মাহবুবুর রহমান মাসুম বিনীত অনুরোধ জানিয়েছেন।

জীবদ্দশায় মরহুম এম আবু বকর সিদ্দিক আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি ১৯৫২ সালের ভাষা আন্দোলনে কারাবরণ করেন। ১৯৫৪ সালের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়ে নারায়ণগঞ্জে তার উল্লেখযোগ্য ভূমিকা ছিল। এরপর যুক্তফ্রন্টের বিপর্যয়ের পর তিনি রাজনৈতিক কর্মকান্ড থেকে নিজেকে সরিয়ে নেন।

সে সময়ে তার একমাত্র রাজনৈতিক উপন্যাস “আবার সূর্য উঠবে” পাঠক সমাজে বিপুল সমাদৃত হয়েছিল। তিনি মহিলা মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক এবং নারায়ণগঞ্জ আদর্শ স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি ও কিন্ডার কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি ধান-চাল মিলস মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি দায়িত্ব পালন করেছেন। ২০০৩ সালে ১২ নভেম্বর ৭৫ বৎসর বয়সে তিনি মৃত্যুবরন করেন।

0