ফকির নীটওয়্যারকে শ্রমিকদের কঠোর হুঁশিয়ারি

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শ্রমিকরা যদি ঈদ করতে না পাড়ে তাহলে ফকির নীটের মালিককে চড়া মূল্য দিতে হবে বলে হুশিয়ারী দিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।


বুধবার (২৯ জুলাই) সকাল ১১ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ফকির নীটের সংকট সমাধানের দাবিতে বিক্ষোভ সমাবেশে এই হুশিয়ারী দেয়া হয়।

নেতৃবৃন্দ বলেন, ফকির নীটের মালিক পরিকল্পিতভাবে কারখানায় বিশৃঙ্খলা তৈরি করে মিথ্যে অভিযোগ তুলে ১২২ জন শ্রমিককে ছাঁটাই-বরখাস্ত করেছে। তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করার জন্য উঠেপড়ে লেগেছে। মালিককে শ্রমিক স্বার্থবিরোধী এসব অমানবিক প্রবণতা পরিহার করে ছাঁটাই-বরখাস্তকৃত শ্রমিকদের কাজে পুর্নবহাল করতে হবে। নয়তো আইনি সর্বোচ্চ পাওনা ও ঈদ বোনাস দিয়ে সংকট সমাধান করতে হবে।

তারা হুঁশিয়ার করেন, এই দিন দিন নয় আরো দিন আছে! ঈদের আগে সংকট সমাধান করা না হলে শ্রমিক হয়রানির পরিণতি ভালো হবে না। শ্রমিকরা যদি ঈদ উৎসব করতে না পাড়ে তাহলে ফকির নীটের মালিককে এর চড়া মূল্য দিতে হবে।

সমাবেশে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীনের সভাপতিত্ব আরো উপস্তিত ছিলেন, সংগঠনের কেন্দ্রিয় কমিটির নেতা দুলাল সাহা, জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক দিলীপ কুমার দাস, ফকির নীটের শ্রমিক মনোয়ার হোসেন প্রমুখ।

0