ফতুল্লার গাবতলীতে ‘গ্যাংস্টার গ্রুপ’ আতঙ্ক!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এক সময় নারীদের ভ্যানিটি ব্যাগ চাকু বা বেল্ট দিয়ে কেটে গুরুত্বপূর্ণ মালামাল ছিনতাই করতেন। অপরিচিত লোকজন আসলে হেনস্ত করে রেখে দিতেন টাকা পয়সা। করতেন নারী গার্মেন্টস কর্মীদের আসা যাওয়ার পথে উত্যক্ত। সব কু-কর্মই দল বেঁধে করে তারা। সবাই থাকতো ভয়ে তটস্থ। এবার তাদের অপরাধের সেই তালিকার সাথে যুক্ত হয়েছে চাঁদাবাজীর ঘটনাও। এলাকাবাসী রয়েছে আতঙ্কে।

গাবতলি নতুন বাজার এলাকায় এ অপরাধী চক্রটিকে সকলেই চিনেন ‘গ্যাংস্টার গ্রুপ’ নামে। র‌্যাবের গোয়েন্দা তথ্য অনুসন্ধ্যানে ২০১৯ সালের অক্টোবর ও নভেম্বর মাসে দুই দফা বেরিয়ে আসে এই গ্রুপটির সন্ত্রাসী কার্যক্রমের চিত্র। তাদের অস্ত্র ভান্ডার থেকে ২টি বিদেশী পিস্তুল, দুই ম্যাগজিন, ১৫ রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্রসহ ২ দফা গ্যাংস্টার গ্রুপের ১২ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছিল।

তখন আদমজীনগর র‌্যাব ১১-এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানিয়েছিলেন, গ্যাংস্টার গ্রুপের নামে তারা সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছিলেন। এ গ্রুপের নেতৃত্ব দিতেন গাবতলী নতুন বাজার এলাকার সন্ত্রাসী উজ্জ্বল। বর্তমানে সে পলাতক রয়েছেন।

এদিকে, গ্রেপ্তার হওয়া ওই ১২সদস্য বর্তমানে জামিনে বেড়িয়ে এসে আবারও এলাকাটিতে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। এলাকাবাসী রয়েছে ‘গ্যাংস্টার গ্রুপ’ আতঙ্কে।

স্থানীয়রা গণমাধ্যমের কাছে অভিযোগ করে জানান. আগে উজ্জ্বলের নেতৃত্বে তারা ছিনতাই, রাস্তা ঘাটে পথচারেীদের হেনস্ত টাকা পয়সা রেখে দিত, নারী গার্মেন্টস কর্মীদের উত্যক্ত করেই সীমাবদ্ধ ছিল। কিন্তু এবার তাদের অপরাধে মাত্রা আরও একধাপ বেড়েছে!

এলাকাবাসী জানায়, ‘গ্যাংস্টার গ্রুপ’ এখন তাদের অপরাধের তালিকার নতুন করে যুক্ত করেছে চাঁদাবাজী। সন্ত্রাসী উজ্জল পলাতক থাকলেও এ গ্রুপের নেতৃত্ব দিচ্ছে আল আমিন ও হীরা। মহল্লাটিতে কেউ বাড়ি নির্মাণ করার জন্য ইট বালি নিয়ে আসলেও ঠিকাদারের কাছে টাকা দাবি করছেন তারা।

এদিকে, এই সন্ত্রাসী গ্রুপের ভয়ে কেউ থানা-পুলিশতো দূরের কথা, প্রকাশ্য মুখ খুলতেও সাহস রাজি হচ্ছে না।

এলাকাবাসী জানিয়েছেন, আল-আমিন ও হীরার নেতৃত্বে এখন এ গ্রুপে কাজ করছে ১৫-২০ জন যুবক। যাদের প্রত্যকের বয়স ২৫ থেকে ৩৫ বছর।

এ ব্যাপারে ফতুল্লা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, অপরাধী যেই হউক, কেউই পার পাবে না। আমরা গ্যাংস্টার গ্রুপ ও এর নেতৃত্বদানকারী আল আমিন ও হীরার ব্যাপারে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নিবো।

0