ফতুল্লায় করোনা রোগীদের দু’টি অক্সিজেন সিলিন্ডার দিল আব্দুল মজিদ ফাউন্ডেশন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : ফতুল্লার স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত কাশীপুর”কে  করোনা রোগীদের চিকিৎসায় দু’টি আধুনিক অক্সিজেন সিলিন্ডার দিয়েছে আলহাজ আব্দুল মজিদ ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (২ জুলাই) “আলোকিত কাশিপুরের” নেতাদের হাতে সিলিন্ডার দু’টি তুলে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহাদাত হোসেন শ্যামল।

তিনি বলেন, করোনায় যাদের শ্বাসকষ্ট হয় মূলতঃ তাদের নিয়েই বেশি দুশ্চিন্তা। অনেক মধ্যবিত্ত রোগীরা অক্সিজেনের অভাবে মারা গেছেন। যদি সময়মতো তাদের অক্সিজেন সরবরাহ করা যেত তবে হয়তো তাদের বাঁচানো যেত। প্রাথমিকভাবে কাশীপুরের ইউনিয়নের রোগীদের জন্য দু’টি সিলিন্ডার ব্যবস্থা করা হলো। পরবর্তীতে প্রয়োজনে আরও কয়েকটি সিলিন্ডার ব্যবস্থা করা হবে।

এছাড়াও তিনি জানান, জনসংখ্যার ঘনত্বের কথা চিন্তা করে কাশীপুরে একটি ৫০ শয্যার হাসপাতাল প্রয়োজন, এই ইউনিয়নে প্রায় কয়েক লক্ষ লোকের বাস। ভৌগলিক কারণে আলীরটেকসহ আরো কয়েকটি ইউনিয়নের বাসিন্দারা এই হাসপাতালের সুবিধা পাবেন।

আলোকিত কাশীপুর এর এডমিন শহীদুল ইসলাম খাঁ বলেন, করোনায় শ্বাসকষ্ট  হলে রোগীর অবস্থা নাজুক হতে থাকে। তবে সময়মতো অক্সিজেন দিতে পারলে রোগী দ্রুত সুস্থ হয়ে উঠে। আব্দুল মজিদ ফাউন্ডেশন করোনাকালে আমাদের সংগঠন ও কাশীপুরবাসীর পাশে দাঁড়িয়েছে। এজন্য আমরা আব্দুল মজিদ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞ।

শাহাদাত হোসেন শ্যামল তার পিতা আব্দুল মজিদ মারা যাবার পরে তার নামে এই ফাউন্ডেশন প্রতিষ্টা করেন। করোনাকালে এ প্রতিষ্ঠানটি কাশীপুরে সহস্রাধিক মানুষের ঘরে ত্রাণ সামগ্রী ছাড়াও অনেককে নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে। প্রতিষ্ঠানটি দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার ব্যবস্থা করাসহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে।

0