ফতুল্লায় গুজবে বেড়েছে লবন বিক্রি!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে নগরীর বিভিন্ন এলাকায় মঙ্গলবার সকাল থেকে লবণের মূল্যবৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ছে। এতে খুচরা বাজারে লবন বিক্রি হয়েছে কয়েক গুণ। এমন সুযোগে কয়েকজন অসাধু ব্যবসায়ী বেশি দামে লবণ বিক্রি শুরু করেছেন।

বিভিন্ন পাড়া-মহল্লার দোকানগুলোতে প্রতি কেজি ৩০-৩৫ টাকার লবণ ৪০ থেকে ৫০ টাকায় বিক্রির ঘটনাও ঘটে।

ফতুল্লার রামারবাগ মসজিদ মার্কেটের এক দোকানী জানান, মঙ্গলবার সকালের পর থেকে প্রায় ৪০ কেজির উপর লবণ বিক্রি করেছেন। কেজিপ্রতি কত টাকায় বিক্রি করেছেন জানতে চাইলে তিনি তা বলতে চাননি।

লালখা এলাকার গার্মেন্টস কর্মী আনোয়ার হোসেন বলেন, কেজিতে অতিরিক্ত ১০ টাকায় ৪ কেজি লবণ খুচরা দোকান থেকে কিনেছি। লবণের মূল্যবৃদ্ধির খবর কোথা থেকে পেয়েছেন এমন প্রশ্নে তিনি বলেন, লোকজন বলাবলি করছিল লবণের দাম বেড়েছে।

এসময় বাজারটির বেশ কয়েকটি দোকানে লবন পাওয়া যায়নি।

এদিকে, শহরের দ্বিগুবাবুর বাজারে সলিমুল্লাহ এন্ড সন্স ও খাদিজা ষ্টোর এর ব্যবসায়ী জসীম মিয়া জানান, এটা গুজব। বিভিন্ন মাধ্যম ও লোকমুখে এ গুজব ছড়িয়ে পড়েছে। লবণ এর দাম প্রতিকেজি ৩০-৪০ টাকা মধ্যেই আছে। মূল্য বৃদ্ধির কোনো খবর তাদের কাছে আসেনি।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ অফিসের সহকারি পরিচালন তাহমিনা বেগম জানান, লবনের পেকেটে যে নির্ধারিত মূল্য রয়েছে। তার চেয়ে কেউ বেশি মল্য রাখলে অপরাধ বলে গণ্য হবে। আমাদের কেউ যদি অতিরিক্ত মূল্যে লবন বিক্রির বিষয়টি জানায় আমরা ব্যবস্থা নিবো।

0