ফতুল্লায় ঘরমুখী মানুষের ভিড়, ২৫০ টাকার ভাড়া ৪০০

0

লাইভ নারায়ণগঞ্জ: ঈদুল আজহা উপলক্ষে নদীপথে ঘরমুখী হাজার হাজার মানুষ শুক্রবার শিল্পনগরী ছাড়ছেন। তাই দুপুর থেকে ফতুল্লা ঘাট লঞ্চ টার্মিনালে ভিড় বাড়তে থাকে যাত্রীদের।

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, ১০ আগস্ট শনিবার তৈরি পোশাক ও শিল্পকারখানা ছুটি হলে টার্মিনালে যাত্রীর চাপ আরও বাড়বে। এদিকে যাত্রীসেবা ও নিরাপত্তা নিশ্চিত করতে টার্মিনাল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আজ দুপুরে ফতুল্লা লঞ্চ ঘাট এলাকায় দেখা গেছে, ফতুল্লা ও আশপাশের এলাকার কর্মজীবী মানুষের ভিড় বাড়তে থাকে বেলা দুইটার পর। তার উপর সদর ঘাট থেকেই লঞ্চ গুলো অতিরিক্ত যাত্রী নিয়ে আসছে।

এদিকে অতিরিক্ত যাত্রী চাপ থাকায় অতিরিক্ত ভাড়াও নিচ্ছে লঞ্চ কর্তৃপক্ষ। অন্যান সময় ফতুল্লা থেকে পটুয়াখালীর ভাড়া ২৫০ টাকা হলেও এখন ৩৫০ থেকে ৪০০ টাকা রাখা হচ্ছে।

পরে বিকালে ফতুল্লার লঞ্চঘাট সরেজমিনে পর্যবেক্ষন করেছেন নারায়ণঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার ভূমি অফিসের কর্মকর্তা রেদওয়ানুল ইসলাম, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লূৎফুর রহমান স্বপন।

জেলা প্রশাসক জসিম উদ্দিন জানান, ‘ঈদের ছুটিতে সাধারণ মানুষ সস্তিতে বাড়ি ফিরছে কিনা, সেটা পর্যবেক্ষন করা হচ্ছে। ঈদ যাত্রা নিরাপদ ও আরাম দায়ক হোক, আমরা সেই কামনা করি।’

0