ফতুল্লায় চিকিৎসাকদের অবহেলায় নবজাকতের মৃত্যু

0

ফতুল্লা করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসাকদের অবহেলায় নবজাকতের মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে ফতুল্লার মোস্তাফিজ সেন্টারে অবস্থিত বেসরকারি হাসপাতালটিতে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুর বাবা মাসুম মিয়া অভিযোগ দিতে গেলেও আইনী ব্যবস্থা নিবে না জানিয়ে থানা থেকে লিখিত দিয়ে চলে আসেন।

স্বজনদের অভিযোগ, তাদের সাথে ক্লিনিকের চিকিৎসকরা দুঃব্যবহার করে বের করে দিয়েছে।

ভুল চিকিৎসায় মৃত শিশুর নানী জানান, বুধবার বিকেল ৪টায় ফতুল্লার মোস্তাফিজ সেন্টারে অবিস্থত জেনারেল হাসপাতালে তার মেয়ে পিংকিংকে ভর্তি করানো হয়। একই দিন বিকেল সাড়ে ৫টায় সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তান জন্ম নেয়। এ ঘটনার পর থেকে নব যাতক শিশুর অবস্থার অবনতি হতে থাকে। শনিবার রাতে অবস্থার অবনতি ঘটলে ক্লিনিকটির চিকিৎসকরা জোর করে অন্যত্র চিকিৎসা নিতে রোগিকে বের করে দেয়ার চেষ্টা করে। কিন্তু রাত গভীর হওয়ায় সম্ভব হয়নি।

রোববার ভোরে রোগির অভিভাবকরা প্রথমে শহরের ৩শ শয্যা হাসপাতালে পরে মাতুয়াইল হাসপাতালে নিয়ে যায়। সেখানে থেকে ঢাকা শিশু হাসপাতালে নেয়ার পথে নব জাতকের মৃত্যু হয়।

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ক্লিনিকটি থেকে ঢাকার শিশু হাসপাতালে প্রেরণ করা হয়। পরে নেওয়ার পথে নব জাতকের মৃত্যু হয়। এ ঘটনায় শিশুটির বাবা থানায় আসলেও শিশুটির দেহ ময়না তদন্ত করতে হবে ভেবে চলে গেছে। এসময় আইনী ব্যবস্থা নিবে না মর্মে একটি লিখিত দেয়ে গেছেন।

0