ফতুল্লায় বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে এইচ আর ফ্যাশন লিমিটেড এর শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বৃহস্পতিবার (১৪ মে) সকাল ১১ টায় ফতুল্লার হাজিগঞ্জ এলাকায় শতাধিক শ্রমিক বিক্ষোভ করে।

পরে দুপুর ১২ টায় শ্রমিকরা শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল করে চাষাড়া সলিমুল্লাহ রোডের কলকারখানা পরিদর্শন অধিদপ্তর এর সামনে গিয়ে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ সমাবেশ করে বকেয়া বেতন আদায়ের দাবি জানায়।

এসময় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন বলেন, সকল কারখানার শ্রমিকদের এপ্রিল মাসের বেতন মে মাসের ১০ তারিখের মধ্যে পরিশোধের সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও মালিকরা শ্রমিকদের বেতন পরিশোধ না করে করোনা দুর্যোগের মধ্যে চরম সংকটে ফেলে দিয়েছে। বেতন না পাওয়ায় শ্রমিকদের পকেটে কোন টাকা নেই, মুদি দোকানদার তাদের চাল ডাল দেওয়া বন্ধ করে দিয়েছে। শ্রমিকদের ঘরে খাবার নেই তার উপর বাড়ি ভাড়ার চাপে তারা দিশেহারা। এই সংকটে থেকে শ্রমিকদের বাঁচাতে অবিলম্বে তাদের এপ্রিল মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানান। শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি বিবেচনায় নিয়ে কলকারখানা অধিদপ্তরের সহ-উপমহাপরিদর্শক ওমর ফারুক এইচ আর ফ্যাশনের মালিকের সাথে আলোচনা করে বেতন আদায়ের আশ্বাস দিলে শ্রমিকরা বাড়ি ফিরে যায়।

 

 

 

এলএন/এম/এমএ/০৫১৪-০৫

0