ফতুল্লায় বেওয়ারিশ কুকুরের কামড়ে আহত ৪০

0

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় বেওয়ারিশ পাগলা কুকুরের কামড়ে নারী শিশুসহ অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতদের শহরের জেনারেল হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হয়েছে।

রোববার সকাল থেকে সোমবার দুপুর পর্যন্ত উপজেলার এনায়েতনগর ইউনিয়নের কাপড়াপট্রি, নতুন বাজার ও খানকা শরীফ রোড এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-শিশু মুসকান, আয়রিন, আলামিন, কালাম , নাসরিন, রাজু, শারমিন, নওরীন, কামাল, মোক্তার, আরাফাত, নাসিম, মহিবুল, তাসিন, অনিম, জামাল হোসেন, আলাউদ্দিন কবীরুল, দৌলত মন্ডল সজীব মাহমুদ, পেয়ারা বেগম, পাকনা শফিক।

এনায়েতনগর ইউপির ৯নং ওয়ার্ডের সদস্য কামরুল হাসান এর সত্যতা নিশ্চিত করে বলেন, বেওয়ারিশ কুকুরের উৎপাত বেড়েছে। রোববার প্রায় ২০ জনকে কামড়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ৬ থেকে ৮ বছরের তিন শিশুসহ আরো ২০ জনকে কামড়িয়েছে। এ বিষয়ে আমাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে আহতদের অনেকেই শহরের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে। আবার অনেকেই প্রাইভেট চিকিৎসা নিয়েছে। আহতদের মধ্যে দরিদ্র যারা রয়েছে তাদেরকে দুই হাজার টাকা করে সহযোগিতা করা হবে জানিয়েছেন মেম্বার।

নারায়ণগঞ্জ প্রাণী সম্পদ কর্মকর্তা বাসনা আক্তার জানান, ঘটনাটি খুবই দু:খজনক। কুকুর কামড় দিলে চিকিৎসার দায়িত্ব স্বাস্থ্য বিভাগের। সিটি কপোরেশন এলাকা সিটি কপোরেশন দেখে আর ইউনিয়ন পরিষদ এলাকা দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তিনি আহতদের দ্রুত হাসপাতালে চিকিৎসা নেয়ার তাগিদ দেন।

0