ফ্রিজের গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধশতাধিক দোকানপাটসহ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) বিকাল ৫টার দিকে উপজেলার সর্ববৃহৎ গাউছিয়া কাঁচাবাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারে বলে গাউছিয়া মার্কেটের ব্যবস্থাপক আব্দুল আউয়াল জানান।

জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গাউছিয়া মার্কেট বন্ধ রয়েছে। মার্কেটের একটি ওষুধের দোকানে থাকা ফ্রিজের গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণ হয়ে আগুণের সূত্রপাত হয়েছে বলে মার্কেটের ব্যবসায়ীরা ধারণা করছেন। এ সময় গাউছিয়া মার্কেটের শতাধিক অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে মার্কেটে নিয়োজিত আনসার ও কর্মীরা আগুণ নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। এদিকে খবর পেয়ে কান ও ডেমরা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে অর্ধশতাধিক দোকানপাট পুড়ে গেছে। দোকানে ঈদের জন্য মালামাল ভর্তি করে রাখায় ক্ষতির পরিমাণ বৃদ্ধি পেয়েছে বলেও ফায়ার সার্ভিসকর্মীরা দাবি করেন।

আব্দুল আউয়াল জানান, গাউছিয়া কাঁচাবাজারে বেশ কয়েকটি ওষুধের পাইকারী দোকানসহ শতাধিক মুদিমনোহরী দোকান রয়েছে। চাউলের বেশ কয়েকটি আড়ৎ রয়েছে। করোনা পরিস্থিতির কারণে দুপুর আড়াইটায় দোকানপাট বন্ধ করে গেট বন্ধ করে দেয়া হয়। বিকেলের দিকে ওষুধের একটি দোকানে থাকা ফ্রিজের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুণের সূত্রপাত হয়। সাথে সাথে আগুণ পুরো মার্কেটে ছড়িয়ে এলাকা কালো ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সন্ধ্যা ৭টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

 

 

এলএন/এম/এমএ/০৫১৪-০৮

0