বকেয়া বেতন ও ওভারটাইমসহ ১৪ দফা দাবিতে ডেনিসনের শ্রমিকদের সমাবেশ

0

লাইভ নারায়ণগঞ্জ: ২ মাসের বকেয়া বেতন ও ওভারটাইমসহ ১৪ দফা দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ডেনিসন অ্যাটেয়ার্স লিঃ এর শ্রমিকরা।
শুক্রবার (১৩ ডিসেম্বর) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল করে।

ডেনিসন গার্মেন্টসের শ্রমিক রিয়াজুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবীর, সহ-সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাহার খোকন, কারখানার শ্রমিক জুয়েল, বিল্লাল, মুন্নী, আসিয়া।

নেতৃবৃন্দ বলেন, শ্রমিকদের অক্টোবর-নভেম্বর দুই মাসের বেতন ও ওভারটাইম বকেয়া আছে। শ্রমিকরা বেতন চাইতে গেলে মালিক বিদেশে আছে বলে কর্তৃপক্ষ শ্রমিকদের গালিগালাজ করে। কর্তৃপক্ষ কবে বেতন-ওভারটাইম পরিশোধ করবে তা শ্রমিকদের বলতে পারে নাই। শ্রম আইনে ৭ কমর্ দিবসে বেতন দেয়ার আইন থাকলেও ডেনিসন অ্যাটেয়ার্স লিঃ গার্মেন্টসে কখনো আইন অনুযায়ী বেতন দেয়া হয় না। প্রতি মাসেই চলে বেতন নিয়ে তালবাহানা হয়।

নেতৃবৃন্দ বলেন, ডেনিসন গার্মেন্টসে শ্রম আইনের বাস্তবায়ন নাই। গ্রেড অনুযায়ী মজুরি দেয়া হয় না। পরিচয়পত্রে শ্রমিকের যোগদানের তারিখ নিয়ে শ্রমিকদের প্রতারণা করা হয়েছে। দুই মাসের বেতন ওভারটাইম না পেয়ে শ্রমিকরা বাড়িভাড়া, দোকানবাকি পরিশোধ করতে না পারায় অপমান লাঞ্চনার শিকার হচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে শ্রমিকদের ২ মাসের বকেয়া বেতন পরিশোধসহ ১৪ দফা মেনে নেয়ার দাবি করেন।

0