বক্তাবলীতে ৫০ শয্যা হাসপাতাল স্থাপনের আশ্বাস দিলেন ডিসি

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল স্থাপনের আশ্বাস দিলেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন। বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর দাবির পেক্ষিতে জেলা প্রশাসক এমন আশ্বাস দেন। তিনি বলেছেন, বক্তাবলীতে একটি হাসপাতালের খুবই প্রয়োজন। নদী বেষ্টিত ইউনিয়নবাসীর জন্য একটি পরিপূর্ন হাসপাতালের দরকার। এ অঞ্চলের মানুষ স্বাস্থ্য সেবার জন্য নদী পাড় হয়ে শহরের উপর নির্ভর করতে হয়। বক্তাবলীবাসীর দূর্ভোগ লাঘবে একটি হাসপাতাল স্থাপনা করা হবে। আশা করছি খুব শিগ্রই তা বাস্তবায়ন হবে।
সোমবার বিকেলে বক্তাবলীর কানাইনগর ছোবাহানীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বাংলাদেশ টেলিভিশনের আয়োজনে বক্তাবলীতে কৃষি উন্নয়ন ও কৃষকদের অংশগ্রহনে গ্রামীন ঐতিহ্য, সংস্কৃতি এবং লোকজ খেলাধূলা বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বক্তাবলী একটি সুন্দর ইউনিয়ন। এ ইউনিয়নে এসে আমার ছোট বেলার কথা মনে পড়ে যায়। ইউনিয়নের প্রতি গ্রামই আমার কাছে আদর্শ গ্রাম হিসাবে মনে হয়েছে। চারদিকে সবুজ গাছের ছায়া খুবই চমৎকার। এখানকার মানুষও কৃষির উপর নির্ভর। আর কৃষকদের মূল্যায়নে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এমন একটি সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছেন। এমন একটি সুন্দর অনুষ্ঠানে আমি উপস্থিত হতে পেড়ে নিজের কাছে খুবই ভাল লেগেছে।

ডিসি জসিম উদ্দিন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের উৎসাহিত করতে সারা দেশে গ্রামীন ঐতিহ্য, সংস্কৃতি এবং লোকজ খেলাধূলার আয়োজন করার তাগিদ দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তারই অংশ হিসাবে কৃষকদের মুখে হাসি ফুটাতে হারিয়ে যাওয়া ঐতিহ্য গ্রামীন খেলাধুলার উদ্দ্যেগ গ্রহন করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কৃষি-সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার ড. গোলাম মোস্তফা, সদর উপজেলা কৃষি অফিসার মো: আব্দুল গাফ্ফার, ফতুল্লা থানা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল হোসেন প্রধান, কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আমজাদ হোসেন, বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফাজ উদ্দিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া, ফতুল্লা থানা যুবলীগের যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, কানাইনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম, বক্তাবলী বক্তাবলী ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান আতাউর রহমান, জাহাঙ্গীর আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

0