বঙ্গবন্ধুর ‘ব্যঙ্গচিত্র’ প্রচারকারী সেই যুবক রিমান্ডে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ‘ব্যঙ্গচিত্র’ প্রচারকারী অভিযুক্ত সেই যুবক হাসনাত গালিবকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ৭ দিনের চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নার ইয়াসমিন এর আদালত।

এর আগে, মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল সোয়া ৪টার দিকে বন্দরের ২৩ নং ওয়ার্ডে প্রধান শিক্ষক হেলাল উদ্দিন তার ছেলে গালিব হাসনাতকে গ্রেফতার করে বন্দর থানা পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, গালিব হাসনাত নামে ওই যুবক সম্প্রতি ফেসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর দুটি ছবি শেয়ার করেছেন। গালিবের শেয়ার করা ছবি দুটিকে ব্যাঙ্গাত্মক উল্লেখ করে মামলা দায়ের করেছেন বন্দরের ২৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বন্দর থানায় তথ্য ও প্রযুক্তি আইনে মামলাটি দায়ের করা হয়।

এদিকে, ওই ঘটনায় স্কুলটির প্রধান শিক্ষক পদটি থেকে সাথে সাথে অব্যাহতি দেওয়া হয়েছে অভিযুক্তের পিতা হেলাল উদ্দিনকে। পরে নিরাপত্তার অভাবে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে গিয়েছিল অভিযুক্ত গালিবের পুরো পরিবার।

0