বঙ্গবন্ধুর ভাষনে দেশ স্বাধীন হয়েছিলো: আব্দুল হাই

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেছেন, ৭ই মার্চ সম্পর্কে এমন কেউ নাই যে জানে না। ৭ই মার্চে বঙ্গবন্ধুর দেয়া ভাষনে আামাদের দেশ স্বাধীন হয়েছিলো। সচারাচর আওয়ামী লীগের সকল অনুষ্ঠানে সভাপতি হিসেবে কেউ থাকে কিন্তু ওই দিন কোন সভাপতি ছিলো না। তিনি একাই পুরো অনুষ্ঠানের দায়ভার গ্রহন করেছিলেন।


ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রবিবার (৭ মার্চ) সকাল ১০টায় ২নং রেললাইন সংলগ্ন জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যলয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

আব্দুল হাই আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জানতেন তাকে পাক বাহিনীরা জেলে নিয়ে যাবে। তাই তিনি সকলকে আগে থাকতেই যা কিছু আছে তা নিয়ে প্রস্তুত থাকতে বলেছিলেন। তার আগাম বার্তার কারনেই আমাদের ভাইয়েরা প্রস্তত হয়েছিলো মুক্তির জন্য। এবং মুক্তি অর্জন করেছিলো।

এ সময় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদলের (ভিপি বাদল), নারায়ণগঞ্জ আসনে সাবেক সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলীসহ আরো অনেক নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

0