বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র ছেলের ফেসবুকে, চাকরি হারালেন বাবা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নানা আয়োজনের মধ্যে দিয়ে যখন বঙ্গবন্ধুর শত জন্মবাষির্কী উৎযাপন করছে দেশবাসী। ঠিক তখনই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র ফেসবুকে আপলোড করে বিব্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করেছে এক যুবক।

অভিযুক্ত ওই যুবকের নাম গালিব হাসনাত। সে বন্দরের কদম রসুলে হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিনের ছেলে।

এ ঘটনায় গত দুই দিন ধরেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ডেবাসীর মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

২৪ ফেব্রুয়ারি সকালে অভিযুক্তের বাবার কর্মরত প্রতিষ্ঠান হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। পরে স্কুলের সভাপতি হুমায়ূন কবির মৃধা এ ঘটনার আইনানুগ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে শান্ত করেন।

এরপর ২৫ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টার দিকে বন্দর থানার (ওসি) অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, ‘বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র ফেসবুকে আপলোড করায় অভিযোগে মামলার প্রস্তুতি নিয়েছে স্কুলটির ম্যানেজিং কমিটির একজন সদস্য। পরে বিস্তারিত জানানো হবে।’

এ বিষয়ে হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের কার্যকরি সদস্য ফারুক প্রধান জানান, এ ঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে গেলে গতকালই (২৪ ফেব্রুয়ারি) অভিযুক্তের বাবা হেলাল উদ্দিনকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার স্থানে অন্য একজন শিক্ষককে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া রাতেই ২৩ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বাদি হয়ে অভিযোগ দায়ের করেছেন।

এদিকে, হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলার উদ্দিনের মোবাইল ফোন (০১৮১৫০৫২০৭০) নম্বরটিতে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

ব্যাপারটি নিয়ে বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ক.ম নুরুল আমিন বলেন, ‘ঘটনাটি ন্যাক্কারজনক। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি। তবে এ ঘটনায় ছেলের সাথে তার পিতা প্রধান শিক্ষক হেলার উদ্দিন কতটুকু জড়িত তা খতিয়ে দেখা হবে।’

0