বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় না.গঞ্জ সদ‌রে স্থাপনের দাবিতে মানববন্ধন

0

লাইভ নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে স্থাপনের জোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) সকাল ১১ টায় প্রেস ক্লাবের সামনে নারায়ণগঞ্জের সর্বস্তরের জনসাধারণ ও গণমাধ্যম এর উদ্যোগে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশ বিজ্ঞান ও প্রযুক্তির দিক দিয়ে অনেক সমৃদ্ধ হয়েছে। তাহলে আমাদের দেশ কেন পিছিয়ে থাকবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ৩টি বিশ্ববিদ্যালয় স্থাপন করার কথা ছিল। যার মধ্যে নারায়ণগঞ্জে একটি বিশ্ববিদ্যাল নির্মাণের কথা হয়েছে। অনেকেই বলেন এই বিশ্ববিদ্যালয় গড়ার জন্য নারায়ণগঞ্জে যথেষ্ট জায়গা নেই। আমরা বলতে চাই ৪ আসনে (ফতুল্লা-‌সি‌দ্ধিরগঞ্জ) এলাকয় প্রচুর জায়গা রয়েছে, যাতে কেবল বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন আরও অনেক স্থাপনা নির্মাণ করা সম্ভব। এবং এর দায়িত্ব যদি নারায়ণগঞ্জ-৪ আস‌নের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানকে দেওয়া হয়, তাহলে তিনি ঠিকই জায়গা বের করে নিবেন।

টেলিগ্রাফ নিউজ এর সম্পাদক মো. আরিফুজ্জামান এর সভাপতিত্বে ও সাংবাদিক মোখলেসুর রহমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সংগঠক কবি অ্যাড. নুরুল আলম, নারায়ণগঞ্জ সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান ভান বাদল, যুব শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক গাজি মো. লিটন, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক মো. শহীদুল্ল্যাহ, হিউম্যান রাইটস ফতুল্লা থানার সভাপতি রুহুল আমিন প্রধান, সিটি প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য মো. আক্তার হোসেন, দৈনিক দেশের জেলা প্রতিনিধি মাসুদুর রহমান দিপু প্রমুখ।

0