‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ র আওতায় আসছে না.গঞ্জের কুতুবআইল স্কুল

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কুতুবআইল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ র আওতায় আনার প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবটি চূড়ান্ত হলে বঙ্গবন্ধু শিক্ষা বীমা পলিসি গ্রহণের পর কোনও কারণে অভিভাবক মারা গেলে ওই শিশু ১৭ বছর পর্যন্ত মাসিক ৫০০ টাকা করে পাবে।’

জেলা থেকে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় বাছাই করে বৃহস্পতিবার দুপুর ১টার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি ও অপারেশন) মনীষ চাকমা বুধবার জরুরিভিত্তিতে প্রাথমিকের শিক্ষার্থীদের তথ্য চেয়েছে ছিল।

অফিস আদেশে বলা হয়, শিক্ষার্থীদের তথ্য হিসেবে ই-মেইলে (dpeadbidda@gmail.com) নির্ধারিত ছকে শিক্ষার্থীর নাম, জন্মতারিখ, পিতা/অভিভাবকের নাম ও জন্মতারিখ, পিতা/অভিভাবকের এনআইডি, পিতা/অভিভাবকের মোবাইল ফোন নম্বর, পিতা/অভিভাবকের ব্যাংক হিসাব নম্বর এবং শিক্ষার্থীর বর্তমান ঠিকানা চাওয়া হয়।

সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নূরুল হাসান লাইভ নারায়ণগঞ্জকে জানান, স্কুলটিতে গরিব শিক্ষার্থীর সংখ্যা বেশি ও দ্রুত সময় চাওয়ায় আমরা কুতুবআইল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে বাছাই করে প্রস্তাব পাঠিয়েছি।

প্রসঙ্গত, ‘টাকার অভাবে অল্প বয়সী শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে নষ্ট না হয়, সে জন্য সরকার একটি বিমা পলিসি চালু করতে চাইছে। এর নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’। এই বিমা পলিসির প্রিমিয়াম হবে বছরে ৮৫ টাকা। বঙ্গবন্ধু শিক্ষা বীমা পলিসি গ্রহণের পর কোনও কারণে অভিভাবক মারা গেলে ওই শিশু ১৭ বছর পর্যন্ত মাসিক ৫০০ টাকা করে পাবে।’

0