বন্দরে উপজেলা সড়ক বন্ধ না করার দাবিতে মানববন্ধন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ বন্দরের মদনগঞ্জে নির্মাণাধীন ৩য় শীতলক্ষা সেতুর নকশায় ২০০ বছর পুরনো উপজেলা সড়কটি বিলুপ্ত করার বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।


মঙ্গলবার (১৪ জুলাই) মদনগঞ্জ এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্টিত হয়। এরপর বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের নিকট স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, এই সড়ক বন্ধ হলে বন্দরের দক্ষিনাঞ্চলের সাথে যোগাযোগব্যবস্থা পুরোটাই বন্ধ হয়ে যাবে। ৩য় শীতলক্ষা সেতু বন্দর ও নারায়ণগঞ্জের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশিত একটি একটি উন্নয়ণ প্রকল্প। শীতলক্ষা সেতুর মদনগঞ্জ অংশের শেষ মাথায় অবস্থিত ফরাজিকান্দা সড়কটির উপর দিয়ে সেতুটি যাচ্ছে, যে পথে ১০ লাখ মানুষ চলাচল করে।

আরও অভিযোগ করেন, উপজেলা পরিষদসহ সরকারী অফিস, বসুন্ধরা সিমেন্ট, সামিট পাওয়ার প্লান্টসহ অসংখ্য মিল কারখানায় যাতায়াতও বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা আছে। যার ফলে কয়েক লাখ কর্মজীবী মানুষ বিরাট সমস্যায় উপনীত হবে। তাই তারা উপজেলা নির্বাহী কমকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে শীতলক্ষা সেতুর নিচ দিয়ে টানেল বা উপরে ফ্লাইওভার করে রাস্তাটি চালু রাখার আবেদন জানান।

মানবন্ধনের সভাপতিত্ত্ব করেন বিশিষ্ঠ মুক্তিযোদ্ধা ডাঃ আনিসউজ্জামানের ছেলে খালিদ বিন আনিস। বক্তব্য রাখেন শাহাদুল্লাহ মুকুল, কাজী সাঈদ, সাউদ আহমেদ পাভেল, আলী আহাম্মদ, ইউনুস ভুইয়া, ইস্রাফিল, শাহিন, মামুনুর রশিদ রতন প্রমুখ।

0