বন্দরে কর্নেল তাহেরের উপর চিত্রাঙ্কন ও আলোচনাসভা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জের বন্দরে  বীর মুক্তিযোদ্ধা কর্নেল তাহেরের উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনাসভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(২৭ জুলাই) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট পরিচালিত অদম্য পাঠশালায় বীর মুক্তিযোদ্ধা কর্নেল আবু তাহের (বীর উত্তম) এর ৪৪ তম ফাঁসি দিবস উপলক্ষে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পর ছাত্র-ছাত্রীদের মাঝে খাতা ও কলম বিতরণ করা হয়।

নেতৃবৃন্দ বলেন,  কর্নেল তাহের ছিলেন দেশ প্রেমের জ্বলন্ত প্রতীক। তিনি মুক্তিযুদ্ধ চলাকালে ১১ নং সেক্টর কমান্ডার ছিলেন। পাকিস্তানি সেনাবাহিনী থেকে পালিয়ে এসে তিনি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। ১৯৭১ সালের ১৪ নভেম্বর ঐতিহাসিক কামালপুরের যুদ্ধে নেতৃত্ব দেয়ার সময় পাক সেনাদের গোলায় মারাত্মকভাবে আহত হয় এবং তাঁর বাম পা কেটে ফেলতে হয়। তিনি সেনাবাহিনীর আমলাতান্ত্রিক কাঠামো ভেঙ্গে জনতার বাহিনী প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন।

এসময় উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বন্দর উপজেলার আহ্বায়ক মুন্নি সরদার, সদস্য সচিব রাকিবুল হাসান রবিন, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম পাঠাগারের আহ্বায়ক ফাতেমা আক্তার মুক্তাসহ অদম্য পাঠশালার শিক্ষকবৃন্দ।

0