বন্দরে পেঁয়াজের দাম ১০০ ছুঁই ছুঁই

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ  নারায়ণগঞ্জের বন্দরের বাজারগুলোতেও সারাদেশের ন্যায় বেড়েছে পেঁয়াজের দাম। এক রাতের ব্যবধানে খুচরা বাজারে প্রতি কেজিতে ২০-৩০ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে দেশি ও বিদেশী জাতের পেয়াজ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় বাজারগুলোতে ঘুরে দেখা যায় দেশি পেঁয়াজ বিক্রি সর্বোচ্চ ৮৫-৯০ টাকা দরে এবং প্রচলিত ইন্ডিয়ান বিক্রি হচ্ছে সর্বোচ্চ ৭০-৮০ টাকা কেজি দরে।

বন্দর বাজারে দেশি পেঁয়াজ নিতে প্রতি কেজিতে গুনতে হচ্ছে ৮৫-৯০ টাকা, ইন্ডিয়ান পেঁয়াজ ৭০-৭৫ টাকা। মদনপুর বাজারে দেশী ও বিদেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে সর্বোচ্চ ৭০-৯০ টাকা। একই দরে বিক্রি হচ্ছে নবীগঞ্জ, ইস্পাহানী, ফরাজিকান্দা, ঘারমোড়া  ও মদনগঞ্জ বাজারে। এছাড়া সর্বনিম্ন দেশী পেয়াজের দর ৮০ ও ইন্ডিয়ান ৭০টাকা কেজিতে দিচ্ছে কলাগাছিয়া বাজার।

খুচরা বিক্রেতাদের অভিযোগ পাইকারী বাজারে পেঁয়াজের আমদানি কম হওয়ায় চড়া মুল্যে কিনতে হচ্ছে তাদের। তবে মজুদকৃত পেঁয়াজ পুর্বের দামেই বিক্রি করছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন তারা।

তবে হুট করেই পেঁয়াজের দামের ঊর্ধ্বগতিতে দিশেহারা ক্রেতারা। শীগ্রই প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে এই অবস্থার আরও অবনতি হবে বলে মনে করেন তারা।

উল্লেখ্য, সোমবার (১৪ সেপ্টেম্বর) পূর্ব ঘোষণা ছাড়াই পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয় ভারত। এরপরই দেশের পেঁয়াজের  বাজারে অস্থিরতা নেমে আসে৷ তার প্রভাব নারায়ণগঞ্জের বন্দরের খুচরা বাজারগুলোও পড়েছে।

0