বন্দরে র‍্যাবের অভিযানে বন্ধ ৫টি কারখানা, আটক ৫

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জঃ বন্দরে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ একটি বিশেষ অভিযান পরিচালনা করে ৫টি অবৈধ কয়েল কারখানার গ্যাস বিচ্ছিন্ন করে সীলগালা করেছে। এই কারখানাগুলোয় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অপরাধে ৫ জনকে  গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার(৭ জুলাই) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব-১১। কারখানাগুলো হলো সেবা কর্পোরেশন, শারমিন কেমিক্যাল, সাব্বির কেমিক্যাল ওয়াকর্স, বিবি এন্টারপ্রাইজ ও শাহেলা ট্রেডিং। গ্রেফতার করা হয়েছে মোঃ রফিকুল ইসলাম(৪০), মোঃ আকাশ(২২), মোঃ সাইদুর রহমান(২৩), শ্রী টোকন সরকার(২৯) এবং  মোঃ সাইদুল ইসলাম(৩৯)কে।

গ্রেফতারকৃতরা স্বীকারোক্তি দেয়, তারা এই অননুমোদিত ভেজাল কয়েল উৎপাদন করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতো। উক্ত প্রতিষ্ঠানের উৎপাদনকৃত কয়েলগুলি নিম্নমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

র‍্যাব জানায়, অভিযানে কারখানাগুলো থেকে বিপুল পরিমাণ বিভিন্ন ব্রান্ডের কয়েল জব্দ করা হয়। র‌্যাবের ভ্রাম্যমান আদালত উক্ত অপরাধগুলো আমলে নিয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু কর্তৃক প্রত্যেকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান ও তার নির্দেশে কারখানাগুলোকে সীলগালা করা হয় এবং তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ কর্তৃক কারখানাগুলোর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আসামীদেরকে নারায়ণগঞ্জ জেল কারাগারে প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

0