বন্দরে সিমু আনন্দধাম বৃদ্ধাশ্রমের যাত্রা শুরু

0

লাইভ নারায়ণগঞ্জ: আশ্রয়হীন ও কর্মহীন বৃদ্ধ ব্যক্তিদের আশ্রয়সেবা দিতে নারায়ণগঞ্জের বন্দরে প্রথমবারের মতো সিমু আনন্দধাম বৃদ্ধাশ্রম নামে একটি বেসরকারি বৃদ্ধাশ্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার নবীগঞ্জ বড়বাড়ি এলাকায় আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এই বৃদ্ধাশ্রমটি যাত্রা শুরু করে। এটি জেলার তৃতীয়তম বেসরকারি বৃদ্ধাশ্রম।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা ও নির্বাহি চেয়ারপার্সন হাসিনা রহমান সিমুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শুক্কুর মাহমুদ ও জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট ওয়াজেদ আলী খোকন। এছাড়া স্থানীয় এলাকাবাসীও এই উদ্বোধনী অনুষ্ঠানে অংশগহন করেন।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জানিয়েছে, আশ্রয়সেবা প্রকল্পটির প্রাথমিক অবস্থায় পাঁচটি ইউনিটে ২০ জন আশ্রয়হীন বৃদ্ধ-বৃদ্ধাকে দৃশ্যমান ও আরো ১০ জনকে অদৃশ্যমান রেখে মোট ৩০ জনকে আশ্রয়ের আওতায় রেখে কার্যক্রম শুরু করা হবে। পরবর্তীতে প্রতি ইউনিটে ৪ জন করে ২৫ টি ইউনিটে ১শ’ জনকে আশ্রয়ের আওতায় রাখা হবে।

এই সেবা প্রতিষ্ঠানটি চালু হওয়ায় স্ব:স্তি প্রকাশ করেছেন আশ্রয়গ্রহণকারী বৃদ্ধারা। নিরাপদ আশ্রয় পেয়ে চোখের পানিতে আনন্দ প্রকাশ করেন তারা। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এই ঈদ উপলক্ষে তাদেরকে নতুন পোশাক এবং খাবারও দেয়া হয়েছে।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা ও নির্বাহি চেয়ারপার্সন হাসিনা রহমান সিমু জানান, বন্দর এলাকায় অটিজম চাইল্ড কেয়ার প্রতিষ্ঠার পর থেকেই তিনি বৃদ্ধাশ্রম চালু করার ব্যাপারে উদ্যোগি এবং উৎসাহিত হন। এই বৃদ্ধাশ্রমের আশ্রয়গ্রহীতাদের সহযোগিতায় তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। পাশাপাশি স্থায়ীভাবে প্রতিষ্ঠানটি গড়তে খাস জমি বরাদ্দ দিতে সরকারের কাছেও দাবী জানান এই স্বোচ্ছাসেবী নারী।

0