বন্দরে হযরত শাহ্-জালাল(রঃ) এর স্মরণে ওয়াজ ও দোয়া

0

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : বন্দরে চরধলেশ্বরী গ্রামবাসীর উদ্যোগে হযরত শাহ্-জালাল (রঃ) এর স্মরণে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) কলাগাছিয়া ইউনিয়নের চরধলেশ্বরী’স্থ সন্ধ্যা হতে গভীর রাত পর্যন্ত এ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়।

সমাজ সেবক মো. শিপন মাহমুদ এর সভাপতিত্বে ওয়াজ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা খান মাসুদ।

তাজেল হোসেন ও জিয়ার পরিচালনায় প্রধান বক্তা হিসেবে কোরআন ও হাদিস সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা এবং কবরবাসীর রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বন্দর র‌্যালী আবাসিক এলাকাস্থ শাহ্ ছিরাজ জামে মসজিদের ইমাম ও খতিব আলহাজ্ব মাওলানা মোহাম্মদ জামাল উদ্দিন নূরী।
বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন চরধলেশ্বরী জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ রাশেদুল হাসান জালালি।

প্রধান অতিথির বক্তব্যকালে স্থানীয় যুবকদের উদ্দেশ্যে যুবলীগ নেতা খান মাসুদ বলেন, পৃথিবীতে সবচেয়ে বড় পীর হচ্ছে আমাদের পিতা-মাতা। পিতা মাতাকে খুশি রাখতে পারলে পৃথিবীতে আল্লাহ কখনো ঠেকিয়ে রাখেনা। পিতা মাতাকে কখনো অবহেলা করবেন না। নিজের কষ্ট হলেও পিতা মাতার সেবা করবেন। পিতা মাতার সেবা করলে ইহকাল পরকাল দুটোই পাওয়া যায়। আমি ছোটবেলায় মাকে হারিয়েছি। মায়ের আদর স্নেহ পাইনি। তাই মা কি জিনিস যার নেই সেই বুঝে। আপনারা আপনাদের যার যার পিতা-মাতার প্রতি সব সময়ই খেয়াল রাখবেন।

তিনি আরও বলেন, চরধলেশ্বরী গ্রামবাসীর উদ্যোগে প্রতিবছর এই ওয়াজ মাহফিলে আমার মতো একজন ক্ষুদ্র মানুষকে প্রধান অতিথি রাখা হয়। সেজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আমি শারীরিকভাবে একটু অসুস্থ তারপরও আপনাদের ডাকে আমি না এসে পারি নারী। এই গ্রামবাসীর প্রতি আমার আলাদা একটু ভালবাস রয়েছে।

ওয়াজ ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর থানা যুবলীগ নেতা মোঃ মাসুম,শেখ মমিন,বাবু মোল্লা। এছাড়া আরও উপস্থিতি ছিলেন, চরধলেশ্বরী জামে মসজিদ পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি হবীনূর মিয়া, সহ-সভাপতি মো. লিটন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সদস্য মো. রাজু, আনোয়ার আলী, রফিকুল, কামরুল ইসলাম,শফি উদ্দিন, শাহ্ আলম, রাজা মিয়া, নূরবাগ যুব সংগঠনের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মো. মোহসীন, নুরুজ্জামান,রাজিব, ইমরান চিশতীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

0