বন্দর ইউপির আলো‌চিত সেই সচিব বরখাস্ত

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অবহেলা, অর্থ ও সরঞ্জামাদি আত্নসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় বন্দর ইউনিয়ন পরিষদের সাবেক সচিব মোহাম্মদ ইউসুফকে বরখাস্ত করা হয়েছে।

গত ২৮ জুন (রোববার) নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন স্বাক্ষরিত একটি অফিস আদেশে এ নির্দেশ দেওয়া হয়।

অফিস আদে‌শে দেখা যায়, বন্দর ইউনিয়নের সাবেক সচিব (সাময়িক বরখাস্তকৃত) মোহাম্মদ ইউসুফের বিরুদ্ধে অবহেলা, অর্থ ও সরঞ্জামাদি আত্নসাতের অভিযোগ এনে বিভাগীয় মামলা চালু হয়। সেই সময় তাকে কারণ দর্শনোর নিটিশ দেওয়া হয়। জবাব সন্তোষজনক না হওয়ায় কর্তৃপক্ষ তাকে গুরুদন্ড আরোপের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুম বিল্লাহ, সিনিয়র সহকারী কমিশনার সারাওয়াত মেহজাবীন, সহকারী কমিশনার সুলতানা নাসরিনকে নিয়ে তদন্ত কমিটি গঠন করে।

সংশ্লিষ্ট কাগজপত্র, ইউনিয়ন পরিষদের অফিসের ক্যাশ বই, রেজিস্টার, জরুরী নথিপত্র পরীক্ষা করে ইউসুফের বিরুদ্ধে আনীত আর্থিক অভিযোগ প্রমানিত হয়। তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) কর্মচারী চাকুরী বিধিমালা-১১ এর ৩৫ (১) খ (ঈ) ধারা মোতাবেক চাকুরী থেকে বরখাস্ত করা হয় ইউসুফকে।

এ ব্যাপারে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপসচিব) শাকিল আহমেদ লাইভ নারায়ণগঞ্জকে বলেন, বন্দর ইউনিয়নের সাবেক সচিব (সাময়িক বরখাস্তকৃত) মোহাম্মদ ইউসুফের বিরুদ্ধে অবহেলা, অর্থ ও সরঞ্জামাদি আত্নসাতের অভিযোগে আগেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। পরে তদন্ত কমিটি প্রমান পেয়ে তাকে চাকরী থেকে বরখাস্ত করে।

0