বন্দর উপজেলা নির্বাচন: তালিকা থেকে বাদ পড়তে পারে সালাম ও সুফিয়ান

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলার প্রার্থীদের তালিকায় নাম উঠেছে আবু সুফিয়ান, রাজনীতির মাঠে তাকে নিয়ে চলছে আলোচনা-সমালোচনাও।

একই অবস্থা এম এ সালামেরও। তিনি জনপ্রিয়তার হিসেব অন্যদের চেয়ে কোন অংশেই পিছিয়ে নেই, নেই নেতৃত্বের দিক থেকেও। কিন্তু তারপরেও নির্বাচনের তালিকা থেকে ছিটকে পড়তে পারেন এই দুই নেতা।

জানা গেছে, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮ (৪) ধারা অনুযায়ী জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের পরামর্শ নিয়ে জেলা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের (৪ জন) স্বাক্ষরে চেয়ারম্যান পদের জন্য ঐক্যমতের ভিত্তিতে একক প্রার্থী অথবা অনধিক তিনজনের একটি প্রার্থী তালিকা আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর অনুরোধ জানানো হয়। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী মনোনয়ন দেবে না বলেও সিদ্ধান্ত দেওয়া হয়।

সেই সিদ্ধান্তের আলোকে তৃণমূল নেতাদের পরামর্শ নিয়ে উপজেলা নির্বাচনের সম্ভব্য প্রার্থীদের প্রাথমিক তালিকা তৈরি করছেন জেলা আওয়ামীলীগ। সেই তালিকায় বন্দর উপজেলার থেকে প্রথম স্থানে রয়েছে থানা আওয়ামীলীগের সভাপতি এমএ রশিদ, দ্বিতীয় রয়েছে মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এমএম সালাম ও তৃতীয় স্থানে আবু সুফিয়ান।

ছিটকে পড়ার কারণ হিসেবে স্থানীয় আওয়ামীরীগের একাধীক নেতা জানান, এমএ সালাম যেহেতু একটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। নির্বাচনের নিয়ম অনুযায়ী, তাকে দাঁড়াতে হলে প্রথমে চেয়ারম্যান পদ থেকে সড়ে দাঁড়াতে হবে। এছাড়া কেন্দ্র থেকে যে চিঠিটা দিয়েছে, সেই চিঠিতে নির্বাচনী আইন নীতিমালা ও বিধিমালা অনুযায়ী, সকল তথ্য প্রার্থীর নামের সাথে প্রেরণ করতে হবে। প্রার্থীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি বাধ্যতামূলক প্রেরণ করতে হবে। অথচ, সুফিয়ান প্রার্থীতা দাবি করে কাগজপত্র দিতে এখনো সফল হন নাই। পাশাপাশি তিনি সিটি করপোরেশনের ভোটার।

তাই এমএ সালাম ও সুফিয়ান প্রার্থীতার ব্যাপারে সিদ্ধান্ত এখন রয়েগেছে।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেন, বন্দর উপজেলার প্রার্থী নির্ধারণ করা এখনো বাকি আছে। আমরা তিন জনকে সিলেক্ট করেছি। এখনো তাদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া বাকি।

0

Leave a Reply

Please Login to comment
  Subscribe  
Notify of