বর্ষ বরণে আলোচিত এসপি ‘শপথ নিতে হবে অন্যায়ের বিরুদ্ধে’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নতুন বছরে নতুন অঙ্গিকার নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশটাকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী সে ধারাকে অব্যাহত রাখার জন্য আমরা কাজ করে যাবো।

বর্ষবরণ উপলক্ষ্যে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ। রোববার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের বাসবভনে বর্ষ বরণ উপলক্ষ্যে নানা আয়োজন করা হয়। ওই সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক রাব্বি মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মাসুম বিল্লাহ, র‌্যাব-১১ এর অধিনায়ক কাজী শামসের উদ্দিন, সদর উপজেলা ইউএনও নাহিদা বারিক, জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, পিপি অ্যাড. ওয়াজেদ আলী খোকন, জেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি ড. শিরিন বেগম প্রমুখ।

এসপি হারুন বলেন, নতুন বছরে পুরাতন জীর্ণতা বাদ দিতে হবে। আমাদের নতুন ভাবে সজ্জিত হতে হবে। নতুন বছরে আমাদেরকে শপথ নিতে হবে অন্যায়ের বিরুদ্ধে, মাদক, সন্ত্রাস ও ভূমিদস্যুদের বিরুদ্ধে।

তিনি আরো বলেন, সকল ধমের্র মানুষ সাম্প্রদায়িকতার উর্ধ্বে। নতুন বছরের আগমনে পুরাতন বছরের যে জরাজীর্ণতা ও অপসংস্কৃতি রয়েছে সেগুলো দূর করে, নতুন বছরে, নতুন সাজে, আমরা নতুন উদ্যমে ঝাপিয়ে পরবো। আমরা মনে করি যে এটা আমাদের ঐতিহ্য, এটা আমাদের গৌরবের দিন। আজকে বাঙালি জাতি উপমহাদেশের সকল বাংলাভাষী এবং সারা বিশ্বে আজকের এই দিনটি পালন করে আসছি।

জেলা প্রশাসকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, আজকে জেলা প্রশাসক তাঁর বাসভবনে সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছেন। আসলে বাঙালি জাতির ঐতিহ্যবাহী দিনটিকে তুলে ধরার চেষ্টা করেছেন তিনি।

জেলা প্রশাসকের বাংলোতে এই প্রথম বারের মত বর্ষবরণ উৎসব আয়োজন করা হয়। যেখানে ৩ হাজার অতিথির জন্য নানা আয়োজন করা হয়েছিল। পান্তা ভাতসহ নানা রকমের বাঙালী খাবার পরিবেশন করা হয়। এছাড়াও সাপ খেলা, গান ও নৃত্যসহ সাংস্কৃতিক আনুষ্ঠান ছিল উপভোগ্য।

সকাল সাড়ে ৮টায় শহরের চাষাঢ়া বিজয় স্তম্ভের সামনে থেকে পহেলা বৈশাখ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে খানপুর এলাকায় জেলা প্রশাসকে বাস ভবনে গিয়ে শেষ হয়।

১৯৮
0