বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবো : মেয়র আইভী

0
লাইভ নারায়ণগঞ্জ : বুধবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১১টায় মাসদাইর প্রতিরোধ স্মৃতিস্তম্ভে ‘১৯৭১ সালে ২৭ মার্চ প্রথম প্রতিরোধ যুদ্ধে’ আত্মদানকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (এনসিসি) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী যে অক্লান্ত প্ররিশ্রম করে যাচ্ছেন, আমরা তাঁর সহযোদ্ধা হতে চাই। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে সমৃদ্ধ দেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবো।
মেয়র আইভী আরো বলেন, মুক্তিযোদ্ধাদের এই ত্যাগের বিনিময়েই কিন্তু আমাদের এই বাংলাদেশ। আর  এর নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। তিনি স্বাধীনতার সংগ্রামের ডাক না দিলে আজ হয়তো আমরা ‘বাংলাদেশ’ নামটি বলতে পারতাম না। হয়তো দাঁড়িয়ে কথা বলতে পারতাম না। আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে যারা প্রাণ দিয়েছে তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি। পাশাপাশি নারায়ণগঞ্জে যারা প্রতিরোধ করতে গিয়ে যারা আহত হয়েছেন, পঙ্গু হয়েছেন ও জীবন দিয়েছেন তাদের নাম সম্বলিত সিটি করপোরেশন পক্ষ থেকে গ্যাজেটভুক্ত তালিকার একটি নামফলক করে দিবো এবং এই প্রতিরোধস্তম্ভকে আরো কিভাবে ভালো করা যায় আপনাদের সাথে বসে তাও করে দিবো।
মেয়র বলেন, প্রতিরোধ স্তম্ভের পেছনের দিকের অংশটি ভেঙ্গে গেছে। আমরা যোগাযোগের চেষ্টা  করবো জেলা পরিষদ থেকে যাতে এটি ঠিক করে দেয়া হয়। সিটি করপোরেশনের কাছে আপনাদের যে দাবি সেগুলো আমি পূরণ করে দেয়ার চেষ্টা করবো।
অনুষ্ঠানে সঞ্চলনা করেন মাসদাইর শহিদ পরিবার কল্যাণ সিমিতি সাংগঠনিক সম্পাদক আবুসাইদ অনুষ্ঠানের শুরতে প্রতিরোধ স্তম্ভে পুস্পবক অর্পণ করা পর মিলাদ শেষে শহীদ মুক্তিযোদ্ধের জন্য  দোয়া করা হয় এসময় শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সদস্যরা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান,  মাসদাইর শহীদ পরিবার কল্যাণ সমিতি সিনিয়র সহসভাপতি ফাহমিদা আজাদ, সাধারণ সম্পাদক মোস্তাফা কামাল, কার্যকরি সদস্য মুজিবর প্রমুখ উপস্থিত ছিলেন।
0