বাংলাদেশের সবচেয়ে সম্মৃদ্ধ ‘বিসিক’ না.গঞ্জে: মোহাম্মদ হাতেম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘বিসিকের একটি স্লোগান ‘ক্ষুদ্র শিল্প ক্ষুদ্র নয়, দিনে দিনে বড় হয়’। আর এর অন্যতম উদাহরণ হচ্ছে, আমাদের নারায়ণগঞ্জের হোসিয়ারী শিল্প নগরী।’

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ পৌর স্টেডিয়ামে আঞ্চলিক পণ্য মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিল্প মন্ত্রণালয়ের সচিব বক্তব্যের দৃষ্টি আকর্ষণ করে এ কথা বলেন বিকেএমইএ’র সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম।

শিল্প মন্ত্রণালয়ের সচিবকে উদ্দেশ্য করে মোহাম্মদ হাতেম বলেন, ‘এ বিসিক শিল্প নগরী পরিদর্শন করার জন্য আমি আপনাকে অফিসিয়ালি গিয়ে আমন্ত্রণ জানিয়ে ছিলাম। আপনি যদি আসতেন, তাহলে দেখতে পেতেন এ বিসিক শিল্প নগরীকে। বাংলাদেশের সবচেয়ে বড় নীটওয়্যার গুলোর বেশ কয়েকটি আমাদের এখানে। আমি মনে করি, বাংলাদেশের মধ্যে সবচেয়ে সম্মৃদ্ধ এ বিসিক এটি। এরপর রয়েছে আমাদের আরেকটি শিল্প নগরী কাঁচপুরে। রয়েছে আমাদের জামদানী শিল্প নগরীও। এ বিসিক গুলোকে বিশেষ ভাবে দেখার জন্য অনুরোধ করছি।

এ ছাড়াও আয়োজনের জন্য জেলা প্রশাসককে আর্ন্তরিক ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি মনে করি, এ মেলা থেকেই মেঘনা গ্রুপের মতো বড় বড় শিল্প প্রতিষ্ঠান এ জেলাতে হবে বলে।

বিশেষ অতিথি হিসেনে বিসিকের এনডিসি চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. মোশতাক হাসান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও নারায়ণগঞ্জ রাইফেস ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল, ফতুল্লা বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ও বিকেএমইএ’র সিনিয়র সভাপতি মোহাম্মদ হাতেম ছিলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক, নারায়ণগঞ্জ জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও আওয়ামী লীগ নেতা ওয়াজেদ আলী খোকন, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) মোরশেদ সারোয়ার সোহেল প্রমুখ।

0