বাচ্চাদের বিজ্ঞান মনষ্ক করাই উদ্দেশ্যে: ইউএনও নাহিদা

0

লাইভ নারায়ণগঞ্জ:‘স্বাস্থ্যবিধি মেনে আমরা এবার বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ২৫টি স্টল দেয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী গাড়ি দেয়া হয়েছে। যেখানে ১৫জন বাচ্চা একসাথে বসে, থ্রি-ডি মুডি দেখতে পারবে, বিজ্ঞান সম্পর্কিত বিভিন্ন বিষয়বস্তু জানতে পারবে। আগামীতে বাচ্চাদের বিজ্ঞান মনষ্ক করার জন্যই আমাদের আয়োজন’।

২৫ জানুয়ারী ( সোমবার ) সদর উপজেলা প্রাঙ্গনে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) নাহিদ বারিক। উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক(ডিসি) মোস্তাইন বিল্লাহ, সদর উপজেলা পরিষদের চেয়ার‌ম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর সুকল্যাণ বাছাড়সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থী-শিক্ষক ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর থেকে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী গাড়ি আনা হয়। গাড়িতে ১৫ জন করে বসে থ্রি-ডি স্টাইলে বিজ্ঞান প্রদর্শনী উপভোগ করে শিক্ষার্থীরা। করোনা মহামারী বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে এ বছর মেলায় ২৫টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। যেখানে জুনিয়র গ্রুপে অংশগ্রহণ করেছে ২০ টি ও সিনিয়র গ্রুপে ৫টি শিক্ষা প্রতিষ্ঠান। আগত শিক্ষার্থীরা তাদের পচ্ছন্দমতো বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত প্রজেক্ট উপস্থাপন করেন।

0