‘বাল্য বিয়ে সামাজিক ব্যাধী’

লাইভ নারায়ণগঞ্জ : আড়াইহাজারে বাল্যবিয়ে প্রতিরোধ, অল্প বয়সে গর্ভধারণের ঝুঁকি এবং পরিকল্পিত পরিবার গঠনের সুবিধা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অনুষ্ঠিত হলো বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ প্রামাণ্য অনুষ্ঠান।

বুধবার (২২ জুন) বেলা ১১টার দিকে ওই উপজেলার আড়াইহাজার পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল নিয়মিতভাবে এই আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন।

তিনি বলেন, বাল্য বিয়ে সামাজিক ব্যাধী। এই ব্যাধী থেকে মুক্ত হতে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। আর বাংলাদেশ বেতারের এই অনুষ্ঠান বাল্যবিয়ে প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ বেতারের উপস্থাপক সজীব দত্ত বলেন, গত সাত বছর ধরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আই ই এম ইউনিটের অর্থায়নে বাংলাদেশ বেতার ঢাকার জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল সারাদেশে এই অনুষ্ঠানটি আয়োজন করে চলেছে। আজকের অনুষ্ঠানটি আগামী ৯ জুলাই রাত ৮ টা ১০ মিনিটে ঢাকা ‘ক’ ও এফ এম ১০৬ মেগাহার্টজ এ প্রচার হবে। অনুষ্ঠানে সাংবাদিক, শিক্ষিক ও ৪০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সবাই বাল্যবিবাহ প্রতিরোধে নানামুখী কার্যক্রমের কথা জানান।