বাসভাড়া যুক্তিযুক্তের দাবিতে না.গঞ্জবাসীর পাশে দাড়াবেন এসপি জায়েদুল

0

লাইভ নারায়ণগঞ্জ: প্রায় দু’মাসেরও অধিক সময় পর খুলতে যাচ্ছে নারায়ণগঞ্জসহ সারাদেশের বাস চলাচল। করোনা ভাইরাসের সংক্রমণরোধে গত ২৫মার্চ থেকে বন্ধ ছিল দেশের সকল গণপরিবহন ব্যবস্থা। আগামী ৩১মে থেকে করোনাভাইরাস সংক্রমণ রোধে এসব গণপরিবহন চালুর কথা বলে হলেও, কমিয়ে দেয়া হবে যাত্রী সংখ্যা।

শারীরিক দূরত্ব বজায় রাখতে বাস ও লঞ্চে কীভাবে যাত্রী বহন করা যাবে- তা কৌশলও নির্ধারণ করে দেয়া হবে। এ‌দি‌কে বাস মা‌লিকরা যাত্রী কমিয়ে দেয়ার কারণ দেখিয়ে বাড়াতে পা‌রে বাস ভাড়াও। এমনই এক অবস্থায় নারায়ণগঞ্জ বাসীর প্রতি ছায়া হয়ে দাঁড়ালেন জেলা পুলিশ সুপার। বাস ভাড়া যাতে সহনীয় ও যুক্তিযুক্ত হয় সে জন্য তিনি নারায়ণগঞ্জ জেলার প‌রিবহন সং‌শ্লিষ্ট‌দের নিকট অনুরোধ করবেন।

২৯মে (শুক্রবার) দুপুরে লাইভ নারায়ণগঞ্জকে এ তথ্য জানান নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।

মোহাম্মদ জায়েদুল আলম বলেন, আগামী ৩১মে নারায়ণগঞ্জ জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা রয়েছে। সেখানে আমি নারায়ণগঞ্জ ডিসি মহোদয়ের নিকট অনুরোধ করবো যাতে বাস ভাড়াটা যুক্তিযুক্ত হয়।

গণপ‌রিবহন চালু করার ব্যাপারটি নিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ রোডের বন্ধন পরিবহনের মালিক সমিতির সভাপতি আয়ুব আলী লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘কিভাবে পরিবহন পরিচালনা করতে হবে? সে বিষয়ে এখনও কোন দিক নির্দেশনা দেওয়া হয়নি। যদি সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা দেয়, তাহলে টিকেটের মূল্য বৃদ্ধি পাবে। অন্যদিকে, অল্প সংখ্যক গাড়ি চলতে দিলে সকল মালিকই চাইবে গাড়ি নামাতে। না হলে চালানোই সম্ভব হবে না।’

তবে এব্যাপারে, শুক্রবার (২৯ মে) পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসমূহকে নিয়ে বিআরটিএ’র সাথে মিটিং করে এসব বিষয় চূড়ান্ত করতে মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

 

এলএন/এইচএস/০৫২৯-০৪/এমএইচ

0