বাড়িতে বসে থাকলে চলবে না: ইউএনও নাহিদা বারিক

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেন, সু-শৃংখল জীবন গঠনে স্কাউটের বিকল্প নাই। তবে স্কাউটের পাশাপাশি ভাল ভাবে লেখাপড়া করতে হবে। ডিজিটাল বাংলাদেশ গঠনে তোমরাই অগ্রনী ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করছি। সদর উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দক্ষ কাব ও স্কাউট দল গঠন করা হবে। এমনকি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট দলকে শক্তিশালী করতে সব ধরনের পদক্ষেপ গ্রহন করা হবে।

রোববার (৭ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে নারায়ণগঞ্জ জেলা স্কাউট এর উদ্দেগে ৫দিন ব্যাপী ৪র্থ জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাদের স্কাউটের উপর প্রশিক্ষন শেষে সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

প্রশিক্ষনার্থীদের উদ্দেশে তিনি বলেন, যেসকল শিক্ষার্থীরা ৫দিন ব্যাপী মনোযোগ সহকারে প্রশিক্ষণ গ্রহন করে যতটুকু শিক্ষা অর্জন করেছো তা অবশ্যই কাজে লাগাতে হবে। প্রশিক্ষণ গ্রহন করে বাড়িতে বসে থাকলে চলবে না। যতটুকু শিক্ষা গ্রহন করেছো তা চর্চা করে কাজে লাগাতে হবে। শুধু স্কাউট করে পারদর্শী হলে চলবে না ভাল ভাবে লেখাপড়া করে তোমাদের বাবা মা’র মুখ উজ্জল করতে হবে। জেলার ১২১০ জন প্রশিক্ষনার্থী ৫দিন ব্যাপী যে ধরনের শিক্ষা অর্জন করেছে আশা করছি তারা একদিন নারায়ণগঞ্জের স্কাউটের সুনাম অর্জন করতে পারবে।

এদিকে ৫দিন ব্যাপী সমাপনী অনুষ্ঠানে জেলার প্রাথমিক বিদ্যালয়ের ১২১০ জন প্রশিক্ষনার্থীদের সনদ প্রদান করেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউট এর সভাপতি নাহিদা বারিক।

সমাপনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম বিল্লাহ। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: শরিফুল ইসলাম, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মজিব আলম, নারায়ণগঞ্জ জেলা স্কাউটের সাধারন সম্পাদক ফজলুল হক ভূইয়া, সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জসিম উদ্দিন প্রমুখ।

0