বিআরটিসির ১৬ মাসের বেতন অনিয়মিত, কাজ বন্ধ রেখেছে কর্মীরা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বিআরটিসির কর্মীদের বেতন অনিয়মিত; এর মধ্যে ১৬ মাস বেতন না পেয়ে কাজ বন্ধ রেখেছেন নারায়ণগঞ্জের খানপুর ডিপোর বাসচালক ও কর্মচারীরা।

শনিবার (২২ জুন) খানপুর ডিপোতে গিয়ে দেখা যায়, বাসচালকসহ অন্য কর্মচারী কোনো কাজ করছেন না। এ ডিপোর চালক, টেকনিশিয়ান, অফিস সহকারী এবং নিরাপত্তারক্ষীর বেতন বকেয়া। সরকারি বেতন স্কেলে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির কর্মচারী তারা।

জানা গেছে, এক সময় অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের নিয়মে বেতন হত বিআরটিসির কর্মীদেরও। তবে জিয়াউর রহমানের শাসনামল থেকে বিআরটিসির সকল ডিপোতেই নিজেদের আয় থেকে ওই ডিপোর কর্মীদের বেতন-ভাতা পরিশোধের নিয়ম চালু হয়।

বিআরটিসির আন্দোলনকারী কর্মচারীরা জানান, “নারায়ণগঞ্জ ডিপোতে ১৬ মাস যাবত বেতন দেয় না। বাড়িওয়ালা বাড়ি থেকে বাইর হইয়া যাইতে বলে। বাচ্চার স্কুলে বেতন দিতে পারি না। বাচ্চাকেও হয়ত স্কুল থেকে বাইর করে দিবে। এক-দুই মাস হইলে মানা যায়, একটানা নয় মাস ধইরা বেতন হয় না। আমরা কি খাইয়া বাঁচুম?”

এ বিষয়ে নারায়ণগঞ্জ ডিপোর জিএম আমজাত বলেন, দীর্ঘদিন স্বল্পতা থাকায় বেতন পরিশোধ করা সম্ভব হয়নি। তবে সম্প্রতি ১৭টি নতুন এসি বাস এসেছে এবং চলাচলও শুরু হয়েছে। আশা করি খুব দ্রুত বেতন পরিশোধ করা সম্ভব হবে।

১৩৩
0