বিএনপির যুগ্ম মহাসচিব রজভী ‘না.গঞ্জে পুলিশ আ.লীগের চাইতে বেশি আ.লীগ হয়ে পড়েছে’

0

লাইভ নারায়ণগঞ্জ: পুলিশের অনুমতি না পেয়ে ঢাকায় দ্বি-বার্ষিক সম্মেলন করেছে নারায়ণগঞ্জ জেলা তাঁতী দল। সম্মেলনে ৫ সদস্যের নতুন কমিটিও ঘোষণা করা হয়।
শনিবার দুপুরে নয়া পল্টনে মওলানা ভাসানী মিলনায়তনে এই সম্মেলন উদ্বোধন করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “আপনারা জানেন, নারায়ণগঞ্জের বিএনপি, তাঁতী দলসহ কেউ একটু দাঁড়ানোর স্কোপ পর্যন্ত পায় না। আজকে নারায়ণগঞ্জ তাঁতী দলের দ্বি-বার্ষিক সম্মেলন ঢাকায় করতে হচ্ছে। কারণ সেখানে (নারায়ণগঞ্জ) পুলিশ আওয়ামী লীগের চাইতে বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে।

“নারায়নগঞ্জে জেলার পুলিশ এত বেশি আওয়ামী লীগ হয়ে পড়েছে যে শেখ হাসিনা যেটা চান সেই কাজটি আন্তরিকতার সাথে করছেন নারায়ণগঞ্জের এসপি এবং পুলিশ প্রশাসন।”

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের উপর পুলিশি নির্যাতনের কথা তুলে ধরে রিজভী বলেন, “বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর শিক্ষকতার মতো মহান পেশায় মামুন মাহমুদ গেছেন। বিএনপির যেদিন জেলায় কর্মসূচি থাকে, সেদিন পুলিশের কনস্টেবল পর্যায়ের সদস্য দিয়ে মামুন মাহমুদের বুকের জামা ধরে টানা-হেঁচড়া করা হয়। অর্থাৎ দেশের শিক্ষিত মানুষ, সজ্জন মানুষ, ভদ্রলোক, শিক্ষক, এদের কোনো মান সম্মান নেই।

“এই দেশে এখন ক্যাসিনোবাজদের মান-সম্মান আছে, জুয়াড়িদের মান-সম্মান আছে, কিন্তু অধ্যাপক মামুনদের মতো মানুষ যারা সৎ পেশায় থেকে যারা রাজনীতি করে, তাদেরকে পুলিশের কনস্টেবল দিয়ে টানা-হেঁচড়া করানো হয়।”

খালেদা জিয়াকে সরকার ‘প্রতিহিংসায় মিথ্যা মামলায়’ সাজা দিয়ে বন্দি করে রেখেছে বলেও দাবি করেন রিজভী।

জেলা তাঁতী দলের মুজিবুর রহমানের সভাপতিত্বে দ্বি-বার্ষিক সম্মেলনে বিএনপির তাঁতী বিষয়ক সম্পাদক হুমায়ুন ইসলাম খান, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, তাঁতী দলের কেন্দ্রীয় আহবায়ক আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম বক্তব্য রাখেন।

দ্বি-বার্ষিকী সম্মেলনে জেলার নতুন নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

সভাপতি হয়েছেন এমএআর শুক্কুর মাহমুদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন মাসুদ পারভেজ রুবেল। কমিটির অন্যরা হলেন ইসমাইল শিকদার (সিনিয়র সহসভাপতি), শফিকুল ইসলাম (সহসভাপতি) ও হামিদ উল্লাহ মোল্লা (সাংগঠনিক সম্পাদক)।

0