বিএনপি এদেশের শিক্ষা ব্যবস্থাকে শুধু ধ্বংস করেই ক্ষ্যান্ত হয়নি: শাহজাহান আলম

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিব বর্ষ উদযাপন ও শিক্ষকদের প্রাণের সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ সদর উপজেলার দ্বি-বার্ষিক সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

রোববার ১২ জানুয়ারি বিকেলে নারায়ণগঞ্জ শহরের বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়াম হলে মুজিব বর্ষ উদযাপন ও  দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ও পাগলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রোজেন্দ্রনাথ সরকার।

বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ মহানগর এর সহ সভাপতি মো. শফিউল আলম খানের সভাপতিত্বে মুজিব বর্ষ উদযাপন ও দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাষ্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিএনপি এদেশের শিক্ষা ব্যবস্থাকে শুধু ধ্বংস করেই ক্ষ্যান্ত হয়নি, মানুষ গড়ার কারিগর শিক্ষকদের টাইম স্কেল বন্ধ করে দিয়েছিল। কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থায় আমুল পরিবর্তন সাধন করেছেন। শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দেওয়ার পাশাপাশি শিক্ষকদেরকেও বেতন ভাতা বৃদ্ধি করে তাদের জীবনের  মান উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি মমতাময়ী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট বেসরকারি শিক্ষা ব্যবস্থাকে জাতীয় করণের স্বপ্ন বাস্তবায়নের  জোর দাবি জানান।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা সাইদুর রহমান পান্না, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোঃ মোনতাজ উদ্দিন মর্তুজা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ মজিবুর রহমান বাবুল, সদস্য মোঃ মাসুম খান,  ভুলতা কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক এম এ গনী প্রমুখ।

স্বাধীনতা শিক্ষক পরিষদ নারায়ণগঞ্জ সদর উপজেলার দ্বি-বার্ষিক সম্মেলনে সফুরা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামকে সভাপতি ও মিজমিজি রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক  মোঃ রেজাউল করিমকে সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকও বেসরকারি  শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাষ্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

0