বিএনপি নেতার ফ্যাক্টরিতে শ্রমিকদের উপর হামলা

0

লাইভ নারায়ণগঞ্জ: সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যখন সকল কারখানা বন্ধ ছিল; তখনও চলেছে ফ্যাক্টরিটি। অথচ, বেতন দেওয়ার সময় সরকার ঘোষিত বেতনের চেয়ে কিছুটা বেশি চাওয়ায় শ্রমিকদের উপর চালানো হয়েছে হামলা।

ঘটনাটি গত ১৩ মে ফতুল্লা থানা এলাকার অবস্থিত বিএনপি নেতার শাহ্ আলমের পা‌রিবা‌রিক মালিকানাধীন শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মেইলে ঘটেছে। এতে ১৫ থেকে ২০ জন শ্রমিক আহত হয়েছে।

আহত শ্রমিকরা বলেছেন, ১৩ মে অতিক্রম হলেও এখনও আমাদের বেতন দেওয়া হয়নি। আমরা জানতে পারছি আমাদের হাফ বেতন দিবে। এর প্রতিবাদ করে শতভাগ বেতন দাবী করায় আমাদেরকে মেইলের কর্মকর্তারা অনেক মারধর করে।

এসময় নারায়ণগঞ্জ জেলা শিল্প পুলিশ সুপার (এ এসপি) মো. আমিরুল হোসেন দেওয়ান বলেন, শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মেইলের শ্রমিকরা সরকার নির্ধারিত ৬০ শতাংশ দেওয়ার কথা শুনে শতভাগ বেতনের দাবী করে। তবে আমি কোথাও কোনো আহত হওয়ার খবর পাইনি। পরিস্থিতি সামাল দিতে আমি নিজে মালিককে আরও ৫ শতাংশ বেতন বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছি। মালিক পক্ষও ৬৫ শতাংশ বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক বলেন, আমাদেরকে লকডাউনে বন্ধ কম দেওয়া হয়েছে। ২৬ শে মার্চেও আমাদের কাজ করিয়েছে জোড়পূর্বক। না আসলে আমাদের বেতন কাটা যাবে। এখন বেতনের সময় আমাদের বেতন কম দেবে। সরকার ঘোষিত ৬০ ভাগ বেতনের জায়গায় ১০ বাড়িয়ে ৭০ ভাগ দাবি করেছি। এর কারণে মিলের ভেতরে আমাদের মারধর করেছে। আমাদের মা-বোনদের গায়ে হাত দিয়েছে কেন? আমরা এর বিচার চাই।

এ ঘটনায় মালিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করলেও তারা ফোন ধরেননি। কেউ আবার কথা বলতে রাজি হয়নি।

0