বিজেপি’র সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধসহ নানা দাবিতে বামে’র মানববন্ধন

0

লাইভ নারায়ণগঞ্জ: ভারতের দিল্লীতে হিন্দুত্ববাদী বিজেপি’র সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধসহ নানা দাবিতে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জের উদ্যোগে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৮ফেব্রুয়ারি বিকেলে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভারতের দিল্লীতে হিন্দুত্ববাদী বিজেপির সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধ ও বাংলাদেশসহ দক্ষিন এশিয়ার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার দাবিতে এ মানববন্ধন হয়।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন এর সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রিয় সদস্য এড. মন্টু ঘোষ, জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ জেলা সমন্বয়ক নিখিল দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজন, সিপিবি নেতা বিমল কান্তি দাস প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ভারতের দিল্লীতে নাগরিকত্ব আইন বিরোধীদের উপর ক্ষমতাসীন বিজেপি সাম্প্রদায়িক সন্ত্রাস চালিয়ে প্রায় অর্ধশতাধিক মানুষকে হত্যা করেছে। হিন্দুত্ববাদী বিজেপি সরকারের পুলিশ সাম্প্রদায়িক সন্ত্রাস ঠেকাতে কোন ভূমিকা পালন করেনি, উল্টো দাঙ্গাকারীদের সহায়তা করেছে। ২০০২ সালে নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে দিয়ে হাজার হাজার সংখ্যালঘুর রক্তে হাত রাঙিয়েছে। এই সাম্প্রদায়িক ফ্যাসিস্ট নরেন্দ্র মোদী আজ ভারতের প্রধানমন্ত্রী। ভারতের ভয়াবহ অর্থনৈতিক মন্দা থেকে দৃষ্টি অন্যদিকে সরাতেই বিজেপি সরকার ভারতের সাম্প্রদায়িক বিভাজন তৈরী করছে। এই খুনী নরেন্দ্র মোদী বাংলাদেশের সরকারের আমন্ত্রনে বাংলাদেশে আসছে। বাংলাদেশের জনগন এই খুনীকে এ দেশের মাটিতে দেখতে চায় না। মৌলবাদী রাজনীতি যে ধর্মগোষ্ঠীর হোক না কেন তা মানুষের ভয়াবহ বিপর্যয় ডেকে আনে। বাংলাদেশে রামু, নাসিরনগরে সংখ্যালঘুদের উপর আক্রমন এবং দিল্লীর সহিংসতা এক ও অভিন্ন। হিন্দু মৌলবাদী ও মুসলিম মৌলবাদী একই মুদ্রার এপিঠ ওপিঠ। বাংলাদেশের বর্তমান সরকার যেমনি হিন্দুত্ববাদী মোদীকে আমন্ত্রন জানায় আর হেফাজতসহ মুসলিম মৌলবাদীদের পৃষ্ঠপোষকতা করে।

নেতৃবৃন্দ মৌলবাদী-সাম্প্রদায়িক-ধর্মের নামে রাজনীতির বিরুদ্ধে ধর্ম বর্ণ নির্বিশেষে আন্দোলন গড়ে তোলার জন্য বাংলাদেশসহ বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান। এছাড়া নেতৃবৃন্দ বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানান।

0