বিতর্কিত লোকদের হাতে অস্ত্র থাকা বিপজ্জনক: মাহবুবুর রহমান মাসুম

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘নারায়ণগঞ্জে যাদের অস্ত্রের লাইসেন্স দেওয়া হয়েছে, তাদের মধ্যে কেউ তালিকাভূক্ত সন্ত্রাসি হয়ে থাকলে তাদের অস্ত্রের লাইসেন্স বাতিল করতে হবে। । সুষ্ঠু তদন্ত করে অস্ত্রের লাইসেন্সধারীদের মধ্য থেকে বিতর্কিত, সন্ত্রসীদের চিহ্নিত করতে হবে। এদের হাতে অস্ত্র থাকা বিপজ্জনক।’

রোববার (১২ মে) জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক আইন সভায় এসব কথা বলেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম। এর আগে, জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপত্বিতে আইন সভা আরম্ভ হয়।

মাহবুবুর রহমান মাসুম বলেন, এই রমজানে জেলায় বিভিন্ন বাংলা মিডিয়ামের স্কুলসহ ইংলিশ মিডিয়ামে পরীক্ষা নেওয়া হচ্ছে। এতে করে শিক্ষার্থীরা পড়বে না রোজা রাখবে, তাতে হিমসীম খাচ্ছে। আবার, অভিভাবকদেরও রোজা, ইবাদাত-বন্দেগী করে সন্তানকে নিয়ে স্কুলে দৌড়া-দৌড়ি করতে হচ্ছে। তাই রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে কোন পরীক্ষা না নেওয়া হোক, এ ব্যাপারে জেলা প্রশাসকের নিকট অনুরোধ জানাচ্ছি।

 

তিনি আরও বলেন, নগরীর প্যারিস ভাগেত, স্বপ্ন ডিপার্টমেন্টাল স্টোর সহ কয়েকটি বড় শপ এ অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এই সকল প্রতিষ্ঠানগুলোয় কয়েকদিন পর পর অভিযান না চালিয়ে ৮-১০ দিনের জন্য প্রতিষ্ঠানগুলো সিল-গালা করে দেওয়া উচিৎ। তবেই এদের শিক্ষা হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) জসিমউদ্দিন হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, বিজিবি মেজর হাবিব ইবনে জাহান, অতিরিক্ত জেলার তানিয়া আক্তার, নারায়ণগঞ্জ নৌ থানার ভারপাপ্ত কর্মকর্তা আব্দুল হাকিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, জেলা পিপি ওয়াজেদ আলী খোকন, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা নাহিদা বারিক, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু ব্যাপারি, আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মাকর্তা মো. সোহাগ হোসেন, নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবীবসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও এলাকার জনপ্রতিনিধিবৃন্দ।

0