বিদ্যালয়ের নলকূপে বিষ, হাসপাতালে ২ ছাত্র

0

আড়াইহাজার করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারের এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নলকূপের বিষ মিশ্রিত পানি পান করে মিরাজ ও সজিব নামে দুই ছাত্র অসুস্থ্য হয়ে পড়েছে। অসুস্থ্য দুই ছাত্রকে উদ্বার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হযেছে।

শনিবার (২০এপ্রিল) সকাল ১০টায় উপজেলার বালিয়াপাড়া নজরুল ইসলাম বাবু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঘটেছে।

স্কুলের প্রধান শিক্ষক এম,এ সায়েম জানান, শনিবার সকাল ১০ টায় স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র মিরাজ এবং পঞ্চম শ্রেণীর ছাত্র সজিব বিদ্যালয়ের নলকূপের পানি পান করে অসুস্থ্য হয়ে পরে । অন্য ছাত্র-ছাত্রীরা বিষয়টি দেখে শিক্ষকদের জানালে শিক্ষকরা অসুস্থ ছাত্রদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান এবং নলকূপটি বন্ধ করে দেন। পরে শিক্ষকরা ঘটনাটি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হুমায়ুন কবিরকে জানান। সভাপতি বিষয়টি আড়াইহাজার উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ হাবিব ইসমাইল ভুইয়াকে অবগত করেন।

তিনি ঘটনাস্থলে গিয়ে নলবূপের পানিতে বিষ প্রয়োগের সত্যতা নিশ্চিত করে বলেন, নলকূপের পানির তুলনায় বিষের পরিমান কম থাকায় ছাত্রদের মৃত্যুর আশংকা নেই।
স্কুলের সভাপতি হুমায়ুন কবির জানান,কোন দুর্বৃত্ত নলকূপের বিষ প্রয়োগ করে থাকতে পারে।

তিনি জানান, এর পুর্বেও অজ্ঞাত দুবৃত্তরা স্কুলের প্রায় ২৫ হাজার টাকা মূল্যের বিভিন্ন ফলদ গাছের চাড়া কেটে ফেলে এবং স্কুলের সমস্ত গ্লাস ভেঙ্গে ব্যাপক ক্ষতি সাধন করেছে ।

0