বিভাগীয় প্রার্থী পুর্নবহালের দাবিতে প্রাথমিকের শিক্ষকদের স্মারকলিপি

0

স্টাফ করেসপন্ডেন্ট,  লাইভ নারায়ণগঞ্জ: প্রস্তাবিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সরাসরি নিয়োগ হয় এমন সকল পদে গ্রেজেট কর্মকর্তা ও নন গেজেটেড কর্মচারি নিয়োগ বিধিমালায়, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হওয়ার সুযোগ পুনর্বহাল রাখার দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের মাধ্যমে এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রস্তাবিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গেজেটেড অফিসার ও নন-গেজেটে কর্মচারীদের খসড়া নিয়োগ বিধিমালায় সহকারী শিক্ষকদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরাসরি নিয়োগ হয় এমন সকল পদে বিভাগীয় প্রার্থী হওয়ার সুযোগ রাখা হয়েছে, এমনকি প্রচলিত নিয়োগ বিধিমালায় সহকারী উপজেলা শিক্ষা অফিসার পদেও সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হওয়ার সুযোগ বাতিল করা হয়েছে। বিষয়টি প্রাথমিক বিদ্যারয়ের সহকারী শিক্ষকদের চরম হতাশায় নিমজ্জিত করেছে যা তাদের কর্মক্ষেত্রে বিরূপ প্রভাব ফেলতে পারে।

আরও উল্লেখ করা হয়, আমাদের প্রার্থনা হলো প্রস্তাবিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গেজেটেড অফিসার ও নন-গেজেটে কর্মচারীদের নিয়োগ বিধিমালায় সহকারী শিক্ষকদের জন্য সহকারী উপজেলা শিক্ষা অফিসার, ইউআরসি ইনস্ট্রাক্টর, সহকারী ইউআরসি ইনস্ট্রাক্টর, পিটিআই ইনস্ট্রক্টর সহ সরাসরি নিয়োগযোগ্য অন্যান্য সকল পদে বিভাগীয় প্রার্থীতার বিষয়টি অন্তর্ভুক্তি নিশ্চিত করে আমাদেরকে চির কৃতার্থ করবেন।

এসময় উপস্থিত ছিলেন- সোনারগাঁয়ের আমিনুল ইসলাম, সদরের নন্দিনী ঘোষ, তন্ময় পোদ্দার, সূচনা দাস, শিশির কুমার নাহা, অশিত কুমার সরকার, বন্দরের মাসুদা আক্তার, পপি আক্তার ও আব্দুল বারী সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

0