বিয়ের ৭ দিনের মাথায় স্ত্রীকে গলাকেটে হত্যা, ২ বছর পর দায় স্বীকার

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২০১৮ সালের ২৩ অক্টোবর শিউলী আক্তারের বিয়ে হয়। মাত্র ৭ দিনের মাথায় ৩০ অক্টোবর নববধুকে গলাকেটে হত্যা করা হয়েছিল। দীর্ঘ ২ বছর পর সেই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দী দিলেন স্বামী শামীম (২৭)।

রোববার (২৫ অক্টোবর) বিকেলে রূপগঞ্জের শিউলীকে নির্মম ভাবে হত্যার বণর্না দিয়েছেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিল্টন হোসেন সেই জবানবন্দি রেকর্ড করেছেন ১৬৪ ধারায়।

অভিযুক্ত মো. শামীম রূপগঞ্জ থানার পাঁচাইখা এলাকার মনির এর ছেলে। সে দিন মজুরের কাজ করতেন।

শামীম সে সময় স্বীকারোক্তি মূলক জবানবন্দীতে বলেন, বিয়ের আগে স্ত্রী শিউলী আক্তার (১৮) এর পরকিয়া ছিল। পরকিয়া প্রেমের জেরের কারণে তাদের মধ্যে হচ্ছিলোনা ঠিকঠাক মতো বনিবনা। সেই সূত্র ধরেই হয় তাদের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হতো। এক পর্যায়ে সিদ্ধান্ত নেওয়া হয় হত্যা করার। পরিকল্পনা অনুযায়ী, ৩০ অক্টোবর ঘুমন্ত অবস্থায় খাটের নীচে রাখা ধারালো বটি দ্বারা জবাই করে হত্যা করা হয় শিউলীকে।

জবানবন্দির বিষয়টি নিশ্চিত কোর্ট পুলিশ এ এস আই ইসমাইল বলেন, গত ১৯ অক্টোবর পিবিআই তদন্ত কর্মকর্তা ৩দিনের রিমান্ডের আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে আসামি আজ আদালতে ১৬৪ ধারা জবানবন্দি প্রদান করেছে আসামী।

এ ঘটনায় ১ সেপ্টেম্বর হত্যার অভিযোগে রূপগঞ্জ থানায় শিউলী আক্তারের মা আমেনা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন। ওই দিনই আসামী শামীমকে গ্রেপ্তার করা হলে ১৬১ ধারায় পুলিশের কাছে হত্যাকাণ্ডের স্বীকারুক্তি মূলক জবানবন্দীদেন। পরে আরও তথ্য জানতে ২ দিনের রিমাণ্ডে নেওয়া হয়েছিল। তারপর ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর আবার পুলিশ ৩ দিনের রিমান্ড আবেদন কিরে ছিল। সর্বশেষ গত ১৯ অক্টোবর পিবিআই তদন্ত কর্মকর্তা ৩দিনের রিমান্ডের আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলার পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন পুলিশ পরিদর্শক এস আই মনিরুল ইসলাম বলেন, ‘রূপগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা তারা বিভিন্ন সময় রিমাণ্ডে নিলেও জবানবন্দী দেয়নি। আমাদের কাছে এ মামলাটি আসে গত সেপ্টেম্বর মাসে। আমরা জানতে পেরেছিলাম-আসামী শামীম তার নতুন বউকে বটি দিয়ে গলা কেটে হত্যা করেছিল। পরে শামীমকে কারাগার থেকে রিমান্ডে আনা হলে আজ প্রায় ২ বছর পর ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে।

0