বেতনের দাবীতে শ্রমিকদের চাষাঢ়া অবরোধ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদরে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে চাষাঢ়ার সড়ক অবরোধ করেছে সিদ্ধিরগঞ্জের আলপাইন নীট ফেব্রিক্স লিমিটেডের শ্রমিকরা।

বৃহস্পতিবার (৭ মে) বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে তারা।

জানা যায়, সিদ্ধিরগঞ্জ গোদনাইল চিত্তরঞ্জন এলাকার আলপাইন নীট ফেব্রিক্স লিমিটেডের যৌথ মালিক আশিক ও দেলোয়ার। ২৫ মার্চ বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেয় তারা। এরপর বিভিন্ন দফায় প্রতিশ্রুতি দিয়েও বেতন না দেয়ায় আজ চাষাঢ়া অবরোধ করে প্রতিষ্ঠানটির শ্রমিকরা। পরে পুলিশ প্রতিষ্ঠান মালিক আশিক ও দেলোয়ার সঙ্গে কথা বলেন এবং ১২ এপ্রিলের ৩ মাসের বকেয়া বেতনের জন্য শ্রমিকদের করখানায় যেতে বললে শ্রমিকরা বিকেল ৫টায় অবরোধ তুলে নেয়।

শ্রমিকরা জানান, ৩ মাসের বেতন বকেয়া রয়েছে। দফায় দফায় তারিখ দিয়েও মালিক বেতন দিচ্ছে না। জেলায় করোনাভাইরাস পরিস্থিতিতে তাদের অন্যকোনো আয়ও নেই। গত তিন মাসের বেতন বকেয়া পরায় তাদের হাতে টাকা নেই। পরিবারের জন্য খাবার নেই। তাই তারা বাধ্য হয়ে সড়ক অবরোধ করে।

এ বিষয়ে চাষাঢ়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরির্দশক ওয়াহেদুজ্জামান বলেন, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা চাষাঢ়ায় ২ ঘন্টা অবস্থান নেয়। পরে আমরা প্রতিষ্ঠান মালিকের সঙ্গে কথা বলি। তিনি ১২ তারিখে শ্রমিকদের বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছেন। আমরা বুঝালে শ্রমিকরা চলে যায়।

 

এলএন/ওও/এমএ/০৫০৭-১১

0