বেশি দামে ঔষধ বিক্রি: লার্জ ফার্মাসহ ৩ ফার্মেসিকে জরিমানা

0

লাইভ নারায়ণগঞ্জ: অনুমোদনহীন ও বেশি দামে ঔষধ বিক্রির অপরাধে লার্জ ফার্মাসহ নগরীর ৩ ফার্মেসিকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১ আগষ্ট) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার।

ঔষধের মূল্য কাঁটছাট করে বেশি দামে ও অনুমোদনহীন ঔষধ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭ ধারা এবং ঔষধ আইন ১৯৪০ এর ১৮ এসি ও ২৭ ধারায় লার্জা ফার্মাকে ৩০ হাজার টাকা, রাদি ফার্মাকে ১০ হাজার টাকা এবং রনি ফার্মাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, প্রশাসন ঔষধের মূল্য এবং ভোক্তা অধিকার সম্পর্কে অনেক সচেতন। আজকের অভিযানটি আমাদের নিয়মিত অভিযানের অংশ। আজ আমরা তিনটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করি। ঔষধের মূল্য কাঁটছাট করে বেশি দামে ও অনুমোদনহীন ঔষধ বিক্রির অপরাধে তাদের ৬০ হাজার টাকা জরিমানা করি।

অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা ঔষধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপার ইকবাল হোসেন, সহকারি মো. শিপলু, জেলা পুলিশ ও আনসার সদস্যগণ।

0