ব্যক্তি দায়িত্বেই স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান কাঁচপুরীর

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অফিস-আদালত ও গণপরিবহন চালুসহ লকডাউন শিথিলকালে ব্যক্তি উদ্যোগেই কঠোরভাবে স্বাস্থবিধি প্রতিপালনের আহ্বান জানিয়েছেন কে এম এস প্রিয়ম গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান মাওলানা হাবিবুল্লাহ কাঁচপুরী।

বৃহস্পতিবার (২৮ মে) তার বাসভবন থেকে এক বার্তায় গণমাধ্যমকে এসব কথা জানান।

হাবিবুল্লাহ কাঁচপুরী বলেন, ‘আল্লাহ সর্বশক্তিমান। হায়াত মৃত্যু রিজিক- একমাত্র সৃষ্টিকর্তার হাতে। সরকার যতই লকডাউন তুলি দিক। আপনি তত‘ই কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মনে রাখবেন আপনি সরকারের কাছে শুধু একজন ব্যক্তি। কিন্তু আপনার প্রিয়জনদের, পরিবার ও আত্মীয় স্বজনের কাছে আপনিই পুরো পৃথিবী।’

প্রসঙ্গত, করোনাভাইরাস এর সংক্রমণ রোধে গত ২৩ মার্চ সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে দ্বিতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত, তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত এবং চতুর্থ দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করা হয়।এরপরও পরিস্থিতির উন্নত না হওয়ায় পঞ্চম দফায় ১৬ মে এবং সর্বশেষ ৩০ মে পর্যন্ত ছুটি বৃদ্ধি করে সরকার। এ পুরোটা সময় জুড়েই গণপরিবহনসহ সবকিছুই বন্ধ ছিল।

তবে, স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত চলাচল করতে পারবে বলে গত ২৭ মে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 

এলএন/ওও/জিআর/০৫২৮-৮

0