‘ব্যক্তি বিশেষের কথায় না.গঞ্জবাসীকে খারাপ দৃষ্টিতে দেখবেন না’

0

স্টাফ করেসেপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জ: যখন একজন অসুস্থ মানুষের পাশে ডাক্তার এসে দাড়ায় তখনি বুঝা যায় এই পেশাটা কথ খানি মহত। এই মহত পেশার সাথে জড়িত ব্যক্তিদের সামনে আসে অন্য কোন রাজনৈতিক বক্তব্য দিব না। তবে একটা কথা বলতে চাই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দু’জন মানুষকে অনেক স্নেহ করেন। তারা দুজন হলো কেন্দ্রীয় স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) সভাপতি ডা.এম ইকবাল আর্সনাল, আরেক জন অধ্যাপক ডা. এম এ আজিজ।

বৃহস্পতিবার (৩০ মে) ইফতারের পূর্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান এ কথা বলেন। জেলা শাখার স্বাধীনতা চিকিৎসক পরিষদের উদ্যোগে প্রেস ক্লাবের বিপরীতে অবস্থিত সমবায় মাকের্টের দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়।
জেলা শাখার স্বাচিবের সভাপতি ডা. ইকবাল বাহারের সভাপতিত্বে স্বাচিবের কন্দ্রেীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বীরু, ডা. অনুপ কুমার সাহা, নারায়ণগঞ্জ জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা,জেলা চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম ষাধারণ সম্পাদক শাহ নিজাম।

আমি নাকি মৌলভী হয়ে গেছে: শামীম ওসমান

আমি নাকি মৌলভী হয়ে গেছে: শামীম ওসমান

Geplaatst door Live Narayanganj op Donderdag 30 mei 2019

এনসিসি মেয়রকে ইঙ্গিত করে শামীম ওসমান বলেন, আমার মত একজন ব্যক্তি কিছু পত্রিকায় এমন বক্তব্য দিয়েছেন যিনি নিজের পেশায় একজন ডাক্তার। যে বক্তব্য দ্বারা স্বাচিবের কেন্দ্রীয় নেতৃবৃন্দ নিজেদেরকে অসম্মানিত ভাবতে পারেন। ডাক্তাররা পেশায় অত্যন্ত সম্মানিত ব্যক্তি। স্বাচিব করার মাধ্যমে স্বাধীনতার পক্ষের চিকিৎসকদের একত্রিত করেছেন। নিজেদের স্বার্থ হাসিল করার জন্য করেন নি। সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। আর সোনার মানুষের কাতারে সবার আগে ডাক্তাররা। চিকিৎসা সেবার চেয়ে বড় সেবা আর হতে পারে না। এই পেশার মানুষকে উদ্দেশ্য করে বলছি আমি স্যারি টু সে। নারায়ণগঞ্জের কেউ যদি আপনাদের কিছু বলে থাকে এবং সে যদি ডাক্তার হয়ে থাকেন তাতে আমার কিছু বলার নেই। তারা কথায় যদি আপনারা কষ্ট পেয়ে থাকেন, নারায়ণগঞ্জবাসীর হিসেবে আমি স্বাচিবের কেন্দ্রীয় নেতাদের কাছে ক্ষমা চাচ্ছি। কারো ব্যক্তিগত বক্তব্যের কারণে এখানকার মানুষকে ভুল বুঝবেন না। কারণ এই জেলার মানুষ জানে কিভাবে অন্য মানুষকে সম্মান এবং মুল্যায়ন করতে হয়। তাই ব্যক্তি বিশেষের কথায় বা শামীম ওসমানের কথায় আপনারা নারায়ণগঞ্জবাসিকে খারাপ দৃষ্টিতে দেখবেন না। আশা করছি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

শামীম ওসমান বলেন, আমি মৃত্যুর জন্য প্রস্তুত। যখন উপর থেকে ডাক আসবে, তখন আপনারা ডাক্তাররা আমাকে ১ সেকেন্ডের জন্যও বাচাতে পারবেন না। আমার হাতে একটা বই দেখছেন এর নাম হলো সহজ কুরআন। এই বইটা প্রধামন্ত্রী আমাদের প্রত্যেকটি সংসদ সদস্যদের দিয়েছেন। আমি এমন আল্লাহ ভক্ত মানুষ এবং ধর্ম নিরপেক্ষ মানুষ খুব কম দেখেছি। অনেকে বলে আমি নাকি মৌলভী টাইপের হয়ে গেছি। আসলে তা নয়, বিষয়টা হলো আল্লাহকে বেশি ভালো বাসি। সেই সাথে সব ধর্মকে বিশ্বাস করি। ধর্ম মানুষকে সুন্দর করে।
এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, জেলা সিভিল সার্জন ইমতিয়াজ উদ্দিন, জেলা স্বাচিবের সাধারণ সম্পাদক ডা. বিধান চক্র পোদ্দার, জেনারেল হাসপাতালের আরএমও আসাদুজ্জামান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, সাফায়াত আলম সানি প্রমুখ।

0